• ঢাকা
  • রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৮ এপ্রিল, ২০২৪
সর্বশেষ আপডেট : ১৮ এপ্রিল, ২০২৪

হাতিয়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন 

উপজেলা প্রতিনিধি, হাতিয়  : “প্রাণীসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নোয়াখালীর হাতিয়া উপজেলায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকালে হাতিয়া উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ের সামনে প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে এবং প্রাণিসম্পদ দপ্তর ও ডেইরি উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি) সহযোগীতায় এ প্রদর্শনী উদ্বোধন অনুষ্ঠিত হয়।

হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শুভাশীষ চাকমা’র সভাপতিত্বে এবং সমাজ সেবা কর্মকর্তা কাজী ইমরান হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুব মুর্শেদ লিটন।

প্রদর্শনী মেলায় আরো বক্তব্য প্রদান করেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ জামরুল ইসলাম, জেলা পরিষদ সদস্য মহিউদ্দিন মহিন প্রমুখ।

প্রাণীজ পণ্যের উপযুক্ত বাজার সৃষ্টি এবং সম্প্রসারণের লক্ষ্যে এ প্রদর্শনের আয়োজন করা হয়। বক্তারা এলক্ষ্যে

খামারিদেরকে আরো বেশি করে পশুসম্পদ পালনে উৎসাহ প্রদান করেন। প্রধান অতিথি তাঁর বক্তব্যে গোস্তের দিকে মানুষকে বেশি ধাবিত না হয়ে শাকসবজিসহ অন্যান্য খাবারের দিকে মনোনিবেশ করতে বলেন। এতে প্রাণিজসম্পদ বৃদ্ধিতে সহনায়ক হবে বলে তিনি আশাপ্রকাশ করেন।

এসময় বীর মুক্তিযোদ্ধা ইউনুস আল, হাতিয়া থানার তদন্ত ওসি সুদ্বীপ্ত রেজা, প্রেস ক্লাবের সভাপতি কৃষ্ণ মজুমদার সহ উপজেলার বিভিন্ন খামারিরা উপস্থিত ছিলেন।

প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি), প্রাণিসম্পদ অধিদপ্তরের সহযোগিতায় এ প্রদর্শনীতে অন্তত ৩০টি স্টল স্থান পায়। আলাউদ্দিন দুগ্ধ ফার্ম, জুহান-জিহান ডেইরী ও এগ্রো ফার্ম এবং জান্নাত ডেইরী ফার্ম সহ মোট ২৬ খামারি প্রতিষ্ঠান এ মেলায় অংশ নেয়।

এতে দেশী-বিদেশী ছাগল, মহিষ, গরু, কবুতর, মোরগ, রাজহাঁস, পশুপাখি এবং দুগ্ধজাত খাবার প্রদর্শন করা হয়।

আরও পড়ুন

  • হাতিয়া এর আরও খবর