• ঢাকা
  • শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২ মে, ২০২৪
সর্বশেষ আপডেট : ২ মে, ২০২৪

মে দিবসে মাইজদীতে শ্রমিক ফেডারেশনের মিছিল ও মানববন্ধন

উপজেলা প্রতিনিধি, সদর : নির্মান শ্রমিক ফেডারেশন এর উদ্যোগে বুধবার ১ মে সকাল ১০ টায় জেলা জামে মসজিদ থেকে প্রায় পাঁচশতাধিক শ্রমিকের একটি মিছিল বের করে।

মিছিলটি জেলা শহর প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয় প্রখর রোদে মানববন্ধন করে।

মিছিল ও মানববন্ধনের নেতৃত্বদেয় জেলা শ্রমিক ফেডারেশনের সভাপতি মো. বেলাল হোসেন এবং সাধারণ সম্পাদক খুরশীদ আলম। উপস্থিত ছিলেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিনসহ অন্যান্য সদস্য বৃন্দ।

মানববন্ধনের নেতৃত্ব বলেন, অবিলম্বে কর্মস্থলে নিরাপত্তা দিতে হবে, শ্রমিক কল্যাণ তহবিল হইতে সাহায্য প্রাপ্তি সহজ করতে হবে, কর্মস্থলে চাঁদাবাজি ও হয়রানি বন্ধ করতে হবে, নির্মান শ্রমিকদের জন্য কোটা ভিক্তিক অগ্রাধিকার চিকিৎসা দিতে হবে, নির্মান শ্রমিকদের বাসস্থানের ব্যবস্থা করে দিতে হবে, নির্মান শ্রমিকদের সন্তানের পড়াশোনা ফ্রী করে দিতে হবে, নির্মান শ্রমিকদের জন্য উপজেলা ও পৌরসভা ভিক্তিক নির্মান ছাউনি তৈরি করে দিতে হবে, নির্মান শ্রমিকদের সরকার ঘোষিত ন্যায্য মজুরী দিতে হবে, নারী শ্রমিকদের কর্কর্মস্থলে নিরাপত্তা সহ কাজের সম মজুরি দবতে হবে, নির্মান শ্রমিকদের সরকার চালু করা পেনসন স্কিম সহজ করতে হবে, নির্মান শ্রমিকদের প্রশাসনিক হয়রানি বন্ধ করতে হবে, রেশন ব্যবস্থা চালু করে সকল শ্রমিকদের এই ব্যবস্থার আওতায় আনতে হবে।

নেতৃবৃন্দ বলেন, উপরোক্ত বিষয়ে প্রশাসনের কোন পদক্ষেপ না নিলে আমরা সারাদেশে কঠোর আন্দোলন গড়ে তুলবো।

আরও পড়ুন

  • নোয়াখালী সদর এর আরও খবর