• ঢাকা
  • সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩০ মে, ২০২৪
সর্বশেষ আপডেট : ৩০ মে, ২০২৪

চাটখিলে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যু বার্ষিকী পালিত

উপজেলা প্রতিনিধি, চাটখিল : শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪৩তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে নোয়াখালীর চাটখিল উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে শোক র‍্যালি ও আলোচনা সভায় অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে উপজেলার চাটখিল আলিম মাদ্রাসা মার্কেটের সামনে থেকে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা শোক র‍্যালি নিয়ে বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে চাটখিল দক্ষিণ বাজার সোনালী ব্যাংকের সামনে গিয়ে সংক্ষিপ্ত পথ সভার মাধ্যমে শেষ হয়।

সংক্ষিপ্ত পথ সভায় পৌরসভা বিএনপির সদস্য সচিব আহসানুল হক মাসুদের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা বিএনপির আহ্বায়ক এডভোকেট আবু হানিফ।

আরো বক্তব্য রাখেন পৌরসভা বিএনপির আহ্বায়ক শামছুল আরেফিন শামীম, উপজেলা বিএনপির সদস্য সচিব শাহজাহান রানা, উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আলা উদ্দিন, আনিছ আহমেদ হানিফ, শাহজাহান খান সাজু প্রমুখ।

শোক র‍্যালিতে উপস্থিত ছিলেন পৌরসভা বিএনপির যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন স্বপন, নুর নবী কমিশনার, উপজেলা যুবদলের সুলতান বাবর, সাইফুল ইসলাম জগলু, যুগ্ম আহ্বায়ক ওমর ফারুক, এডভোকেট আনোয়ার হোসেন ভূঁইয়া, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক ইউসুফ নবী বাবু, শ্রমিকদলের আহবায়ক মোঃ দুলাল, সদস্য সচিব মাসুদ হাজী, তাঁতীদলের আহ্বায়ক আনোয়ারুল আজিম সহ উপজেলা পৌরসভা ও বিভিন্ন ইউনিয়ন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

বক্তারা বলেন, স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধের অবদানের কথা স্মরণ করিয়ে বলেন, ১৯৭১সালের ২৫মার্চ পাকহানাদার বাহিনী নিরস্ত্র বাঙালিদের উপর হামলা চালিয়েছে। সে সময় বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক জিয়াউর রহমান বাঙ্গালী জাতিকে ঐক্যবদ্ধ করে যুদ্ধের ঘোষণা দিয়ে যুদ্ধে অংশ গ্রহণ করে শত্রু মুক্ত করে দেশকে স্বাধীন করেছে।

আরও পড়ুন