• ঢাকা
  • মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৪ জুন, ২০২৩
সর্বশেষ আপডেট : ৪ জুন, ২০২৩

শিশুদের হাতে ২০৪১ এর বাংলাদেশের চাবিকাঠি- প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক : প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এমপি বলেছেন, আজকের শিশুদের হাতেই রয়েছে ২০৪১ এর উন্নত বাংলাদেশের চাবিকাঠি। তাই শিশুদের মেধা ও মননের বিকাশের প্রতি সর্বোচ্চ গুরুত্বারোপের পাশপাশি তাদের খেলাধুলা, সাংস্কৃতিক কর্মকান্ডের প্রতিও আকৃষ্ট করতে হবে। এর মধ্যদিয়ে শিশুর মনে দেশপ্রেম, কর্তব্যপরায়নতা ও উদারনৈতিক মানসিকতার উন্মেষ ও বিকাশ ঘটবে।

তিনি বলেন, মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অন্তহীন প্রয়াস অব্যাহত আছে। উপবৃত্তি কার্যক্রম নতুনভাবে চালুকরণ, স্কুল ফিডিং কার্যক্রম দ্রুত চালুকরণের মধ্যদিয়ে ঝড়ে পড়া রোধ হবে এবং প্রাথমিক বিদ্যালয়ে আসতে প্রান্তিক পর্যায়ের শিশুরা উৎসাহী হবে। এ ছাড়া রাজধানীসহ প্রতিটি স্কুলকে নান্দনিক ভাবে সাজানো হচ্ছ। ভবিষ্যতের পাঠশালা হবে শিশুর দিনযাপনের প্রিয় প্রাঙ্গন।

প্রতিমন্ত্রী আজ বিকেলে ঢাকা পিটিআই মিলনায়তনে প্রাথমিক শিক্ষা পদক ২০২৩ বিতরণ উপলক্ষ্যে জাতীয় পর্যায়ের শিক্ষার্থী কেন্দ্রিক সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াতের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ।

আরও পড়ুন