• ঢাকা
  • বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৭ জুন, ২০২৩
সর্বশেষ আপডেট : ২৭ জুন, ২০২৩

বড় তিন পরিবর্তন নিয়ে বাজারে আসছে আইফোন-১৫

চলতি বছরের শেষ দিকে আইফোন-১৫ সিরিজের ঘোষণা দিতে পারে অ্যাপল। এবারের আইফোন-১৫ সিরিজে ক্যামেরাসহ মোট তিনটি বিষয়ে বড় পরিবর্তন আনতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। আইফোন-১৫ সিরিজে ডাইনামিক আইল্যান্ড ও ব্যাক প্যানেল, ক্যামেরা এবং ইউএসবি টাইপ-সিতে বেশ বড় ধরনে বদল আনতে যাচ্ছে অ্যাপল।

ডাইনামিক আইল্যান্ড ও ব্যাক প্যানেল

আইফোন-১৫ সিরিজের মডেলগুলোতে অ্যাপলের ডায়নামিক আইল্যান্ড ফিচার দেয়া হবে। এর ফলে ফোনটিতে একটি পাঞ্চ হোল ডিসপ্লে ডিজাইন থাকবে। এছাড়া আইফোন-১৪ প্রো মডেলের মতো আইফোন-১৫ এবং আইফোন-১৫ প্লাসে একটি ম্যাট কালার ফিনিশিংসহ ফ্রস্ট্রেড গ্ল্যাস ব্যাক ফিচারও দেয়া হতে পারে।

ক্যামেরায় থাকছে বড় পরিবর্তন

আইফোনের এডিশনগুলোতে সাধারণত দেখা যায় ৪৮ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়। তবে আসছে আইনফোন-১৫ সিরিজে সেটিতে আরও ১২ মেগাপিক্সেল যুক্ত করা হতে পারে। এছাড়া ফোনটিতে থাকবে বিশেষ ক্ষমতা সম্পন্ন মডিউল যা অন্যান্য সেন্সর ছাড়াও কমপক্ষে ৫ গুণ বেশি অপটিক্যাল জুম ক্ষমতাসম্পন্ন পেরিস্কোপ লেন্স যুক্ত।

ইউএসবি টাইপ-সি পোর্ট

আইফোন-১৫ সিরিজে সবচেয়ে বড় যে পরিবর্তনটি আসতে পারে সেটি হলো ইউএসবি পোর্টে। আইফোন-১৪ সিরিজ পর্যন্ত লাইটনিং পোর্টই ব্যবহার হয়ে আসছিল। তবে এবার আইফোন-১৫ সিরিজে টাইপ-সি পোর্ট ব্যবহার করতে পারে অ্যাপল।

আরও পড়ুন

  • বিশেষ প্রতিবেদন এর আরও খবর