• ঢাকা
  • মঙ্গলবার, ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ১৪ সেপ্টেম্বর, ২০২৩

রানওয়ে থেকে ছিটকে গেলো প্লেন, আহত ৩

মুম্বাই বিমানবন্দরে অবতরণ করতে গিয়ে রানওয়ে থেকে ছিটকে গেছে একটি ব্যক্তিগত প্লেন। এটিতে পাঁচজন যাত্রী ও তিনজন ক্রু ছিল। ঘটনার পরই তাদের উদ্ধার করা হয়েছে। তবে যাত্রীদের মধ্যে তিনজন আহত হয়েছেন। তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

সংবাদমাধ্যম এএনআই জানিয়েছে, প্লেনটি বিশাখাপত্তনম থেকে মুম্বাইয়ে গিয়েছিল। বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে বিমানবন্দরে নামার সময় সমস্যায় পড়েন পাইলট। কারণ বৃষ্টিতে রানওয়ে পিচ্ছিল হয়ে গিয়েছিল। দৃশ্যমানতাও কমে এসেছিল। ফলে অবতরণের সময় প্লেনটি ছিটকে পাশে চলে যায়।

পরে দমকল ও বিমানবন্দরের উদ্ধারকারী দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় ও যাত্রীদের উদ্ধার করে। দেশটির বেসামরিক বিমান পরিবহণ মন্ত্রণালয়ের ডিরেক্টরেট জেনারেল একটি বিবৃতি দিয়ে জানিয়েছেন, বিশাখাপত্তনম থেকে মুম্বাইগামী প্লেনটি মুম্বাই বিমানবন্দরের ২৭ নম্বর রানওয়েতে দুর্ঘটনারকবলে পড়ে। কারণ অবতরণের এটির চাকা ঘুরে যায়। সে সময় ভারী বৃষ্টি চলছিল। দৃশ্যমানতাও কমে ৭০০ মিটারে নেমে এসেছিল।

ঘটনার কিছু ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। জানা গেছে, প্লেনটির মালিকানা রয়েছে দিলীপ বিল্ডকন নামের একটি সংস্থার। এই ঘটনার পর মুম্বাই বিমানবন্দরে কিছু ক্ষণের জন্য সার্ভিস বন্ধ করে রাখা হয়েছে।

আরও পড়ুন