• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৭ জুন, ২০২৪
সর্বশেষ আপডেট : ১৭ জুন, ২০২৪

যুক্তরাষ্ট্রে শিশু পার্কে এলোপাথাড়ি গুলি, আহত অন্তত ১০

যুক্তরাষ্ট্রে মিশিগানের বৃহত্তম শহর ডেট্রয়েটে শিশুদের একটি ওয়াটার পার্কে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। স্থানীয় সময় শনিবার (১৫ জুন) বিকেলের এই মর্মান্তিক ঘটনায় শিশুসহ আহত হয়েছেন অন্তত ১০ জন।

বন্দুকধারী বলে ধারণা করা ব্যক্তিকে পরে পাশের একটি বাড়িতে মৃত অবস্থায় পাওয়া যায়, পুলিশ জানিয়েছে।

ওকল্যান্ড কাউন্টির শেরিফ মাইকেল বাউচার্ড এক সংবাদ সম্মেলনে বলেন, মিশিগানের রচেস্টার হিলসের ব্রুকল্যান্ড প্লাজা স্প্ল্যাশ প্যাড পার্কের সামনে বিকেল ৫টায় একজন ব্যক্তি একটি গাড়ি থেকে নামেন। এরপর একে একে ২৮টি গুলি চালান তিনি। গুলিবিদ্ধদের মধ্যে দু’জন শিশু এবং তাদের মা রয়েছেন।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা ছবিগুলোতে ওই পার্ক ঘিরে পুলিশ এবং জরুরী চিকিৎসা কর্মীদের ভিড় দেখা গেছে। প্রথমেই স্থানীয়দের নিরাপদে সরিয়ে নিয়ে যাওয়ার কাজ শুরু করে তারা। একই সঙ্গে আহতদের উদ্ধার করে দ্রুত হাসপাতালে পাঠানোর ব্যবস্থাও করা হয়।

শনিবার রাতে সংবাদ সম্মেলনে শেরিফ বাউচার্ড বলেন, আহতদের মধ্যে একজন আট বছর বয়সী বালক যিনি মাথায় গুলিবিদ্ধ হয়েছেন এবং একজন ৩৯ বছর বয়সী মহিলা যিনি পেটে এবং পায়ে গুলিবিদ্ধ হয়েছেন। দু’জনেরই অবস্থা আশঙ্কাজনক। তিনি বলেন, উরুতে গুলিবিদ্ধ ৮ বছর বয়সী ছেলেসহ ওই দুই ব্যক্তি একই পরিবারের।

একজন বিবাহিত দম্পতিসহ আহতদের সবাই স্থিতিশীল অবস্থায় রয়েছে, তিনি বলেন।

রচেস্টার হিলসের মেয়র ব্রায়ান কে বার্নেট বলেছেন, পুলিশ হামলার জায়গাটি সুরক্ষিত করেছে। রচেস্টার হিলস ফায়ার ডিপার্টমেন্ট ঘটনাস্থলে রয়েছে। আমাদের কাছে তথ্য এলে আরও আপডেট শেয়ার করব।

রচেস্টার হিলস ডেট্রয়েট থেকে প্রায় ২৫ মাইল উত্তরে এবং এই শহরে প্রায় ছিয়াত্তর হাজার জনগণের বসবাস রয়েছে।

সূত্র: নিউইয়র্ক টাইমস

আরও পড়ুন