• ঢাকা
  • সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ১৭ সেপ্টেম্বর, ২০২৩

সুবর্ণচরে তিনদিনব্যাপী স্থানীয় সরকার উন্নয়ন মেলার উদ্বোধন

উপজেলা প্রতিনিধি, সুবর্ণচর : সেবা ও উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার-এই স্লোগানে নোয়াখালীর সুবর্ণচর উপজেলা পরিষদের আয়োজনে স্থানীয় সরকার দিবস উপলক্ষে রবিবার (১৭ সেপ্টেম্বর) বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার মাধ্যমে ৩দিন ব্যপি উন্নয়ন মেলার উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। ‘শেখ হাসিনার মূলনীতি গ্রাম শহরের উন্নতি, থাকবে না আর ঝগড়া বিবাদ, সমাধান আছে গ্রাম আদালত, শেখ হাসিনার দুই নয়ন, গ্রাম-গঞ্জ শহর সর্বত্রে উন্নয়ন ও শক্তিশালী স্থানীয় সরকার ব্যবস্থার বিকল্প নেই’ স্লোগানে স্লোগানে বর্ণাঢ্য র‌্যালিটি সুবর্ণচর উপজেলা পরিষদের সামনে থেকে শুরু হয়ে চরজব্বার থানার সামনে প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় উপজেলা পরিষদের সামনে এসে শেষ হয়।
বেলা ১১ টায় সুবর্ণচর উপজেলা পরিষদ মাঠে উপজেলা নির্বাহী অফিসার আল আমিন সরকার এর  সভাপতিত্বে ও সমাজ সেবা অফিসার নুরুনবীর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ এএইচএম খায়রুল আনম চৌধুরী সেলিম।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান ফরহাদ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান সালমা চৌধুরী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মিজানুর রহমান, সুবর্ণচর উপজেলা মুক্তিযুদ্ধা কমান্ডার বীর মুক্তিযুদ্ধা আবুল মোবারক, চরজব্বার থানার অফিসার ইনচার্জ(তদন্ত) জয়নাল আবেদীন।
অনুষ্ঠানে উপজেলার সকল কর্মকর্তা,  ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য, ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও উপজেলায় কর্মরত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
মেলায় ৮টি ইউনিয়ন পরিষদের স্টল, ইউডিসি, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্টল,  সুবর্ণব্লাড ব্যাংকের মাধ্যমে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়,  স্কুল শিক্ষার্থীদের কুইজ প্রতিযোগিতা, শিশুদের মাঝে খেলাধুলার আয়োজন ও বিকেলে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন রয়েছে।
উল্লেখ, দেশে প্রথমবারের মতো উদযাপিত হচ্ছে জাতীয় স্থানীয় সরকার দিবস। সেবা ও উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার- এই স্লোগান নিয়ে দিবসটি উদযাপন করা হচ্ছে। জনসচেতনতা তৈরি এবং স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোর সঙ্গে জনগণের সম্পৃক্ততা বাড়াতে দিবসটি উদযাপনের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

আরও পড়ুন

  • সুবর্ণচর এর আরও খবর