• ঢাকা
  • সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৮ নভেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ৮ নভেম্বর, ২০২৩

সোনাইমুড়ীতে তাবলিগের দু পক্ষের সাথে ইউএনওর বৈঠক

উপজেলা প্রতিনিধি, সোনাইমুড়ী : তাবলিগের সংকট নিরসনে সমাধান হয়েও হচ্ছে না। বর্তমানে জেলার সোনাইমুড়ীতে সবচেয়ে বেশি বিরজমান সমস্যা সৃষ্টি হচ্ছে বলে প্রমাণ পাওয়া যায়। ভারতের নিজামুদ্দিন মারকাজ এর বর্তমান আমির মাওলানা সাদ সাহেব এর পক্ষের জামাত মসজিদে ঢুকতে বাঁধা সৃষ্টি হওয়ায় এ বৈঠক এর সূচনা হয়।

জানা যায়, গত মাসে প্রথম দিকে সোনাইমুড়ী উপজেলার ইউএনও বরাবর যোবায়ের অনুসারীদের পক্ষে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। মুলত নিজামুদ্দিন মারকাজের বিশ্ব আমির মাওলানা সাদ সাহেব এর পক্ষের ইন্দোনেশিয়ার বিদেশি জামাত সোনাইমুড়ী উপজেলা মসজিদে আসাকে কেন্দ্র করে এ অভিযোগ করা হয় বলে জানা গেছে ।

এরই ধারাবাহিকতায় গতকাল বুধবার সকালে সোনাইমুড়ী উপজেলা ইউএনও দু পক্ষকে নিয়ে বসেন। প্রায় ৩ ঘন্টা সময় ধরে আলোচনার পর উভয় পক্ষের জামাত চালতে বাধা না দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। যেই পক্ষেরই জামাত হোক মসজিদে ঢুকতে কোন বাধা দেওয়া হবে না। তবে নির্বাচনের ঝামেলা থাকার কারণে কোন পক্ষের জামাত কোন পক্ষ বাধা না দেওয়ার নির্দেশ প্রদান করা হয়। নির্বাচনের পর সবাইকে নিয়ে বসার কথাও বলেছেন ইউএনও।

জোবায়ের অনুসারীর পক্ষে হেদায়েতুল্লাহ ও মাওলানা সাদ সাহেব অনুসারীর পক্ষে প্রফেসর আরিফকে দায়িত্ব দেওয়া হয়। সোনাইমুড়িতে জামাত চালানোর বিষয়ে দুজনের পরামর্শ ক্রমে জামাত চালানোর নির্দেশ দেন।

এতে উপস্থিত ছিলেন, সোনাইমুড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবুল, নিজামুদ্দিন মারকাজ এর অধীন জেলার আমির মাওলানা জাকিরুল্লাহ, শুরা ইঞ্জিনিয়ার শাকিল, প্রফেসর আরিফ, হেদায়েতুল্লাহসহ স্থানীয় ওলামায়ে কেরাম প্রমুখ।

আরও পড়ুন

  • সোনাইমুড়ী এর আরও খবর