• ঢাকা
  • সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৫ ডিসেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ১৫ ডিসেম্বর, ২০২৩

আ.লীগ প্রার্থীকে ভোট দিতে কার্ড জব্দ করা সেই চেয়ারম্যানকে শোকজ

উপজেলা প্রতিনিধি, সোনাইমুড়ী : সোনাইমুড়ীতে আওয়ামী লীগ প্রার্থীকে ভোট দিতে ৪৯২ জনের কার্ড জব্দ করা চেয়ারম্যান আক্তার হোসেন দুলুকে শোকজ করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে নোয়াখালী -২ (সোনাইমুড়ি আংশিক ও সেনবাগ) আসনের সহকারি রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা ২৬৯ নোয়াখালী-২ (সোনাইমুড়ী অংশ) মোহাম্মদ শাহজাহান মামুন স্বাক্ষরিত নোটিসে শোকজ করেন।
চিঠিতে বৃহস্পতিবার বিকাল ৩ টায় সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে সশরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

গত বুধবার বিভিন্ন গণমাধ্যমে এ নিয়ে সংবাদ প্রকাশিত হলে জেলাজুড়ে আলোচনাও সমালোচনার ঝড় উঠে।

উল্লেখ্য, নোয়াখালী-২ (সেনবাগ-সোনাইমুড়ী) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোরশেদ আলমকে নৌকা মার্কায় ভোট দিতে খাদ্যবান্ধব কর্মসূচির ৪৯২ জন সুবিধাভোগীর কার্ড জব্দ করা হয়েছে। কার্ডগুলো স্থানীয় মেম্বারদের মাধ্যমে সংগ্রহ করে নিজের কাছে রেখেছেন সোনাইমুড়ী উপজেলার অম্বরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তার হোসেন দুলু।

এ ঘটনায় মঙ্গলবার (১২ ডিসেম্বর) বিকালে জেলা প্রশাসক ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা দেওয়ান মাহবুবুর রহমানের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন এই আসনের স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান ভূঁইয়া।

অম্বর নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তার হোসেন দুলু বলেন, ‘প্রত্যেক ওয়ার্ডের মেম্বারের মাধ্যমে খাদ্যবান্ধব কর্মসূচির ৪৯২ জন সুবিধাভোগীর কার্ড সংগ্রহ করে আমার কাছে রেখেছি। তবে কেন শোকজ করেছেন তা তিনি জানেন না।

সহকারী রিটানিং কর্মকর্তা মোহাম্দ শাহাজান মামুন বলেন, লিখিত অভিযোগ ও বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হওয়ায় চেয়ারম্যান আক্তার হোসেন দুলুকে শোকজ করা হয়েছে। সশরীরে এসে লিখিত ব্যাখ্যা দেওয়ার জন্য বলা হয়েছে। অন্যথায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা এ প্রসঙ্গে বলেন, সুবিধাভোগীদের কাছ থেকে কার্ড নেওয়ার অভিযোগ শুনেছেন। তাকে নির্দেশ দেওয়া হয়েছে, আগামী দুই দিনের মধ্যে কার্ড ফেরত দিতে।

আরও পড়ুন

  • সোনাইমুড়ী এর আরও খবর