• ঢাকা
  • মঙ্গলবার, ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৯ ডিসেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ২৯ ডিসেম্বর, ২০২৩

নোয়াখালী- ২ আচরণবিধি লঙ্ঘন করার নৌকার প্রার্থীর একাধিক নির্বাচনী ক্যাম্প, জরিমানা

উপজেলা প্রতিনিধি, সোনাইমুড়ী : নোয়াখালী-২ (সেনবাগ-সোনাইমুড়ী) আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী মোরশেদ আলমের সমর্থককে আচরণবিধি লঙ্ঘন করার দায়ে তিন হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলার অম্বরনগর ইউনিয়নে এ জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. শাহিন মিয়া।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নির্বাচনী আচরণবিধি অনুযায়ী এক ইউনিয়নে একটার বেশি নির্বাচনী ক্যাম্প থাকতে পারবে না কোনো প্রার্থীর। তবে এ নিয়ম না মেনে নোয়াখালী-২ (সেনবাগ-সোনাইমুড়ী) আসনের অম্বরনগর ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোরশেদ আলমের একাধিক অফিস (ক্যাম্প) স্থাপন করা হয়। এ অবস্থায় নির্বাচনী আচরণ বিধিমালা ২০০৮ এর ১০ (গ) আইন লঙ্ঘনের অভিযোগে মোরশেদ আলমের সমর্থক লিটনকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. শাহিন মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, নির্বাচনী আচরণবিধিমালা ২০০৮ এর ১০(গ) লঙ্ঘন ও ১৮ ধারায় একই ইউনিয়নে অম্বরনগর ইউনিয়নে (একই ইউনিয়নে) একাধিক অফিস থাকার অপরাধে নৌকার প্রার্থীর সমর্থক লিটনকে তিন হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, নির্বাচনী আচরণবিধি রক্ষায় প্রশাসন কাজ করছেন। নির্বাচনের আগ পর্যন্ত এ ধরনের অভিযান চলমান থাকবে।

আরও পড়ুন

  • সোনাইমুড়ী এর আরও খবর