• ঢাকা
  • মঙ্গলবার, ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি, ২০২৪
সর্বশেষ আপডেট : ১১ ফেব্রুয়ারি, ২০২৪

সোনাইমুড়ীতে বিনা পয়সায় দরিদ্রদের খাবার দেন হোটেল মালিক

উপজেলা প্রতিনিধি, সোনাইমুড়ী : একটি খাবার হোটেল, যেখানে অসহায়, নিম্ন আয়ের মানুষেরা আসছেন, তৃপ্তি নিয়ে পেটভরে খাচ্ছেন। তবে সেই খাবার একেবারেই বিনামূল্যে পাচ্ছেন তারা।

মানবতার এমন বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন সোনাইমুড়ী বাজারের মামুন হোটেলের মালিক মামুন হোসেন। যেখানে সপ্তাহে একদিন অসহায় মানুষেরা খাবার পাচ্ছেন বিনে পয়সায়।

কথা বলে জানাযায়, গত দুই যুগ থেকে এমনটাই চলে আসছে। শুক্রবার জুম্মার নামাজ শেষে এই হোটেলে অসহায় মানুষের ঢল নামে। ডিম, ডাল, সবজি দিয়ে তারা পেট ভরে একবেলা খাবার পান এই হোটেলটিতে।

শুধু শুক্রবার নয় যে কোন দিন, যে কোন সময় টাকা না থাকলেও ক্ষুধার্ত অসহায় মানুষকে এই হোটেল থেকে কখনো খালি পেটে ফিরতে হয় না বলে জানান এই হোটেলের প্রবীণ কর্মচারী নাজমুল।

হোটেলের অন্যান্য কর্মচারীরাও সপ্তাহের এই দিনে যত্নসহকারে সেবার মানসিকতা নিয়ে খাবার তুলেদেন অসহায় মানুষদের সামনে।

হোটেলের মালিক মামুন হোসেন জানান, অভুক্ত মানুষকে খাইয়ে তিনি আত্মতৃপ্তি পান। আর সেই কারনে প্রতিষ্ঠানের শুরু থেকে এমন সেবা দিয়ে আসছেন অসহায় মানুষদের।
দীর্ঘ ২ যুগ ধরে প্রতি সপ্তাহের শুক্রবার দুপুরে গরীব ও অসহায় মানুষদেরকে একবেলা ফ্রি খাওয়ান।

চেষ্টা শ্রম এবং সাধনার মাধ্যমে জয় করা যায় সেটাই প্রমান করেছেন তিনি। গরীব, অসহায়, ভিক্ষুক, এতিম ও ভবঘুরে মানুষদের একবেলা পেটভরে খাওয়ানোর চেষ্টা করছেন। বিনিময়ে টাকা নেন না।

স্থানীয়রা জানিয়েছেন, বিনা পয়সায় খাবার পেয়ে খুশি গরিব অসহায় ক্ষুধার্ত মানুষজন। হোটেলটির এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন স্থানীয়রা। প্রতিদিনই গরিব, অসহায়, ক্ষুধার্ত মানুষরা হোটেলটিতে বসে বিনা পয়সায় খাবার খান। এছাড়া প্রতি শুক্রবার জুমার নামাজের পরে রাত পর্যন্ত ওই হোটেল মালিক প্রায় ২০০ মানুষকে খাবার খাওয়ান।

শুক্রবার খাবার খেতে আসা ময়ূরী (৫০) ও কাজল বেগম (৬০) জানান, প্রায় সময় তারা এই হোটেলটিতে খেতে আসেন। হোটেলের মালিক তাদের বিনা পয়সা খাওয়ান। খাবার নিতে চাইলে প্যাকেট করে দেন।

মামুন হোটেলের এমন দৃষ্টান্ত সমাজের বিত্তবানদের অসহায় মানুষের কল্যানে কাজকরার প্রেরণা যোগাবে স্থানীয়রা জানিয়েছেন।

আরও পড়ুন

  • সোনাইমুড়ী এর আরও খবর