• ঢাকা
  • মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি, ২০২৪
সর্বশেষ আপডেট : ২০ ফেব্রুয়ারি, ২০২৪

সোনাইমুড়ীতে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার অযত্নে, অবহেলায় এখন স্টোররুম!

উপজেলা প্রতিনিধি, সোনাইমুড়ী : সোনাইমুড়ী উপজেলার আমকী মহিলা আলিম মাদরাসায় স্থাপিত বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার অযত্নে, অবহেলায় দীর্ঘ দিন থেকেই স্টোর রুম হিসেবে ব্যবহার করার বিষয় অভিযোগ উঠেছে।

মাদরাসার শিক্ষার্থী ও স্থানীয় সচেতন মহলের অভিযোগ, মহান স্বাধীনতার সুর্বণজয়ন্তী, স্বাধীনতার প্রকৃত ইতিহাস চর্চায় শিক্ষর্থীদের মাঝে ছড়িয়ে দেওয়া সহ র্বতমান প্রজন্মকে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্বন্ধে সঠিক তথ্য প্রকাশ, জ্ঞানার্জন এবং দেশপ্রেমে উদ্বুদ্ধকরণের লক্ষে দেশের শিক্ষা প্রতিষ্ঠান সমূহে ‘‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার” স্থাপন করেছেন সরকার। এর ধারাবাহিকতায় আমকী মহিলা আলিম মাদরাসার একটি কক্ষে কয়েক বছর আগে ‘‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার”স্থাপিত হয়। গত বছর আমকী মহিলা আলিম মাদরাসায় যথাযথ ভাবে ‘‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার” শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত থাকলেও গত কয়েক মাস ধরে এটি অযত্নে, অবহেলায় দীর্ঘ দিন থেকেই মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্টোর রুম হিসেবে ব্যবহার করে আসছে। সম্প্রতি এই নিয়ে সচেতন মহল ও শিক্ষার্থীদের মাঝে তোড়পাড় সৃষ্টি করে।

তথ্য অনুসন্ধানে সরজমিনে গেলে স্থানীয় সচেতন, শিক্ষার্থী ও বিভিন্ন ব্যক্তি ক্ষোভ প্রকাশ করে বলেন,গত তিন মাস ধরে বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধ কর্নার রুমটি স্টোর রুম হিসেবে ব্যবহার হচ্ছে। এ বিষয়ে জানতে চাইলে মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ এস, এম, জসিম উদ্দিন প্রসঙ্গ এড়িয়ে যাওয়ার চেষ্টা করে। বিভিন্ন প্রশ্নের জবাবের এক পর্যায় ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,কিছু দিন থেকেই উক্ত ‘‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার” কক্ষটি তালা বদ্ধ থাকায় ধুলো বালি জমেছে। আগামী কয়েক দিনের মধ্যে এটি সম্পুর্ন উন্মুক্ত ও পরিস্কার করা হবে। কয়েকজন শিক্ষক জানান, মাদ্রাসাটিতে কোন স্টোর রুম না থাকায় তিন মাস যাবৎ কক্ষটিতে বিভিন্ন মালামাল ও পুরাতন বই, খাতা, বস্তা, ভাঙ্গা বেঞ্চ, রাখায় এটি বন্ধ আছে।

আরও পড়ুন

  • সোনাইমুড়ী এর আরও খবর