• ঢাকা
  • সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৬ মার্চ, ২০২৪
সর্বশেষ আপডেট : ৬ মার্চ, ২০২৪

বাবা ওয়ার্ড আ. লীগ সভাপতি, ছেলে ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক

উপজেলা প্রতিনিধি, সুবর্ণচর : জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় কমিটির নবনির্বাচিত সাধারণ সম্পাদক নাছির উদ্দিন নাছির সুবর্ণচরের মোহাম্মদপুর ইউনিয়নের সন্তান। তিনি ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় এলাকায় মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। কারণ তার বাবা মো. সাহাব উদ্দিন বিএনপির প্রধান প্রতিপক্ষ আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। তিনি ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য ও একই ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতি।

নাছির উদ্দিনের পদপ্রাপ্তিতে জাতীয়তাবাদী দল বিএনপি ও ছাত্রদল তাকে অভিনন্দন জানালেও আনুষ্ঠানিক কোনো প্রতিক্রিয়া জানাননি ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতারা। তারা বলছেন, এটি অস্বাভাবিক কোনো ঘটনা নয়।

জানা গেছে, শুক্রবার (১ মার্চ) দুপুরে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ৭ সদস্য বিশিষ্ট নতুন আংশিক কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়। এতে সভাপতি হিসেবে রাকিবুল ইসলাম রাকিব এবং সাধারণ সম্পাদক হিসেবে নাছির উদ্দিন নাছিরকে মনোনীত করা হয়েছে।

এদিকে নাছির উদ্দিন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় শুক্রবার (১ মার্চ) সন্ধ্যায় সুবর্ণচর উপজেলায় আনন্দ মিছিল বের করে উপজেলা ছাত্রদল। তারা উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে এবং মিছিল শেষে মিষ্টিমুখের আয়োজন করে।

সুবর্ণচর উপজেলা যুবদলের আহ্বায়ক বেলাল হোসাইন সুমন বলেন, নাছির উদ্দিন সুবর্ণচররের কৃতি সন্তান। তাকে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক করেছেন। এটি অবশ্যই আমাদের জন্য গর্বের। সুবর্ণচররের প্রত্যন্ত গ্রামের একটা ছেলে রাজনীতি করে এত দূর গিয়েছে এতে আমরা অত্যন্ত খুশি হয়েছি। উপজেলা ছাত্রদল, কলেজ ছাত্রদল আনন্দ মিছিল ও মিষ্টিমুখ করেছে। আমি মিষ্টিমুখের আয়োজনে ছিলাম।

বেলাল হোসাইন সুমন আরও বলেন, নাছির উদ্দিনের বাবা ইউপি সদস্য ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি। সে ছোটবেলা থেকে ছাত্রদলের রাজনীতির সাথে জড়িত। তার স্কুল ও কলেজ ছিল নোয়াখালীতে।সে নোয়াখালী কলেজে থাকতেও ছাত্রদলের রাজনীতির সাথে জড়িত ছিল। তারপর ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের রাজনীতি করেছেন। তাকে মূল্যায়ন করা হয়েছে। এতে আমরা খুশী। তারেক রহমানকে ধন্যবাদ।

যোগাযোগ করা হলে মোহাম্মদপুর ইউনিয়নের চেয়ারম্যান ও সাবেক উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ মো. মহি উদ্দিন চৌধুরী বলেন, মেঘনা নদীর কূলে জন্ম নেয় একটা ছেলে শত প্রতিকূলতার মধ্য দিয়ে কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক হয়েছেন এটা আমাদের জন্য খুশির খবর। তার বাবা আওয়ামী লীগের রাজনীতি করেন এবং ছেলে ভিন্ন রাজনীতি করেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নোয়াখালীর সন্তান আমরা উনাকে নিয়ে গর্ব করি। নাছির উদ্দিন আমাদের এলাকার সন্তান তাই সবাই খুশী।

নাছির উদ্দিনের বাবা মো. সাহাব উদ্দিন বলেন, আমরা গ্রামের লোক। আমার ছেলে শহরে গিয়ে বিশাল পদ পাইসে। আমার অনুভূতি ভালো। ব্যাপার হইসে আমি ইউপি সদস্য ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি। আমরা চর এলাকার লোক। আমার ছেলে সাধারণ সম্পাদক হইসে আমি তাতে খুশি।
আওয়ামী পরিবারের সন্তান ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হয়েছেন- এ বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাহার উদ্দিন খেলন বলেন, নাছির উদ্দিন কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক হয়েছে- এটি শুনেছি। তার বাবা সাহাব উদ্দিন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি। একজন মানুষের নিজ নিজ মত প্রচার করা তার ব্যক্তিগত স্বাধীনতার বিষয়; এটি নিয়ে আমাদের কোনো মাথাব্যথা নেই।

আরও পড়ুন

  • সুবর্ণচর এর আরও খবর