• ঢাকা
  • বুধবার, ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৮ মার্চ, ২০২৪
সর্বশেষ আপডেট : ২৮ মার্চ, ২০২৪

সূবর্ণচরে এক পরিবারকে বসত বাড়ী থেকে উচ্ছেদের চেষ্টা, থানায় অভিযোগ

উপজেলা প্রতিনিধি, সুবর্নচর : সুবর্নচর উপজেলার মধ্যবাগ্যারচর গ্রামে সম্পত্তি বিরোধের জের ধরে একটি বসত বাড়ী জবর দখলকরার চেষ্টা ও হাসান নামে যুবককে এলোপাতাড়ি মারধর করে হত্যার চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে ভূক্তভোগি চরজব্বর থানায় অভিযোগ দায়ের করেন।

ভুক্তভোগির অভিযোগ সূত্রে জানা যায়, চর জুবলি ইউনিয়নের মধ্যবাগ্যারচর গ্রামে আবুল কালাম ওরপে আবুর নিকট মালিকিয় বসতবাড়ি বিক্রয় করার প্রস্তাব প্রত্যাখ্যান করায় ক্ষিপ্ত হয়ে হাসান কে তার বসতবাড়ী হতে উচ্ছেদের জন্য সন্ত্রাসী বাহিনী নিয়ে তার বাড়ী জবরদখল করার চেষ্টা করেন। হাসানের দায়ের করা অভিযোগ ও একালাবাসী সূত্রে আরো জানা যায়, গত ১৬ আগষ্ট ২০২২ সালে পুলিন চন্দ্র নাথ এবং জগন্নাথ চন্দ্র নাথ হতে প্রথমে সরকারী রাস্তার উত্তর পার্শ্বে ১৬ শতাংশ জমিন বশত বাড়ী সহ ক্রয় করেন হাসান।

অভিযুক্ত আবু একই দাতা হতে ০৩ মাস পর রাস্তার দক্ষিন পার্শ্বে ১০ শতাংশ জমিন ক্রয় করেন।পরবর্তীতে আবু প্রতারণার আশ্রয় নিয়ে ভিকটিম হাসানের আগে জমি ক্রয় করেছে মর্মে অপর একটি এফিডেভিট সৃজন করেন। এব্যাপারে ভূমি হস্তান্তরকারী পুলিন চন্দ্র নাথ ও জগন্নাথ চন্দ্র নাথ জানান, আমাদের মালিকীয় ১৬ শতাংশ ভুমি সর্বপ্রথমে হাসানের নিকট হস্তান্তর করেছি আমরা। কিন্তু আবু হাসানের জমিন জবর দখল ও উচ্ছেদের জন্য আরো একটি দলিল সৃজন করে। থানা পুলিশ আবু কে হাসানের মালিকীয় ২০ ফুট জমি এবং ৪০,০০০/- টাকা প্রদান করার জন্য অনুরোধ করেছেন বলে জানা যায়।

এ বিষয় নোয়াখালীর সাবেক পুলিশ সুপার শহিদুল ইসলাম চরজব্বর থানা পুলিশকে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ প্রদান করেন। কিন্তু তাতে কাজের কাজ কিছুই হয় নি। তাই ভুক্তভোগী হাসান উচ্ছেদ আতংকে উৎকণ্ঠায় দিন কাটাচ্ছেন। এব্যাপারে যোগাযোগ করার জন্য আবুর মুঠো ফোনে একাধিকবার রিং করার পরও তিনি রিসিভ করেন নি। চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, তদন্ত সাপেক্ষে আইন গত ব্যাস্থা নেওয়া হবে।

আরও পড়ুন

  • সুবর্ণচর এর আরও খবর