• ঢাকা
  • সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১ মে, ২০২৪
সর্বশেষ আপডেট : ১ মে, ২০২৪

সোনাইমুড়ীতে প্রতিদান সামাজিক সংগঠন শ্রমজীবীদের মাঝে স্যালাইন, পানি ও গামছা বিতরণ

উপজেলা প্রতিনিধি, সোনাইমুড়ী : সারাদেশ জুড়ে চলমান তীব্র তাপদাহের মধ্যে সামাজিক সংগঠন প্রতিদানের উদ্যোগে সোনাইমুড়ী উপজেলার বজরা ইসলামগঞ্জ বাজারে শ্রমজীবী রিক্সা চালকদের. মাঝে খাবার স্যালাইন ও পানি গামছা বিতরণ করেন।

বুধবার (১ মে) দুপুর সাড়ে ১২টার দিকে সোনাইমুড়ী উপজেলা ইসলামগঞ্জ বাজারের তীব্র তাপদাহের মধ্যে পথচারী, রিকশা চালক, সিএনজি চালকসহ শ্রমজীবীদের কিছুটা স্বস্তি দিতে বিনামূল্যে বিশুদ্ধ পানি ও খাবার স্যালাইন গামছা বিতরণ করা হয়।

এই বিষয়ে প্রতিদান ফাউন্ডেশন সাধারণ সম্পাদক মোঃ নাসির বলেছেন, চলমান তাপদাহ থেকে সহসাই মিলছে না, তাপমাত্রা বৃদ্ধি অব্যাহত রয়েছে‌। তাই প্রতিদান ফাউন্ডেশন উদ্যোগে আজ সোনাইমুড়ী উপজেলার বজরা ইসলামগঞ্জ বাজারে. পথচারী, রিকশা চালক, সিএনজি চালকসহ শ্রমজীবী মানুষের মাঝে খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি গামছা বিতরণ করেছি।

তিনি বলেন, মানুষ মানুষের জন্য এই কথায় বিশ্বাস রেখে প্রতিদান ফাউন্ডেশন এর পক্ষ থেকে. সামর্থ্য অনুযায়ী প্রতিদানে উদ্যোগে শ্রমজীবীদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। একইসঙ্গে সামর্থ্যবান ব্যক্তিদের এই তীব্র তাপদাহে শ্রমজীবীদের পাশে দাঁড়ানোর অনুরোধ করছি।

খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি গামছা পেয়ে রিকশা চালক রহিম মিয়া বলেন, গরীবের মাঝে খাবার স্যালাইন ও পানি গামছা বিতরণ ভালো কাজ। আমার মতো রিকশা চালককে খাবার স্যালাইন ও পানি গামছা দেয়ায় উপকার হচ্ছে। সেবা সংস্থা প্রতিদানের মতো সমাজের আরও সামর্থ্যবান ব্যক্তিরা গরীবের পাশে দাড়ালে ভালো হতো।

এ সময় উপস্থিত ছিলেন প্রতিদান ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক মোঃ নাসির সাংগঠনিক সম্পাদক হাসানুজ্জামান বাবু কোষাধক্ষ্য মোহাম্মদ সাকিব সহকারি শিক্ষক বহুমুখী উচ্চ বিদ্যালয়ের জয়া মাসুম মোহাম্মদ ইয়াসিন সদস্য আব্দুল্লাহ আল মামুন, সদস্য মাসুম, সদস্য মোহাম্মদ ইয়াসিন সদস্যরা বক্তব্য বলেন, বৃষ্টির জন্য দেশজুড়েই চলছে হাহাকার। প্রায় দুই সপ্তাহ ধরে চলমান তাপদাহে দেশের মধ্যে যেন মরুর গরম নেমেছে।

আরও পড়ুন

  • সোনাইমুড়ী এর আরও খবর