• ঢাকা
  • শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩১ জুলাই, ২০২৩
সর্বশেষ আপডেট : ৩১ জুলাই, ২০২৩

নেত্রকোণা-৪ উপ-নির্বাচন বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন সাজ্জাদুল হাসান

নেত্রকোণা-৪ (মদন-মোহনগঞ্জ-খালিয়াজুরি) আসনে আওয়ামী লীগের প্রার্থী সাবেক জ্যেষ্ঠ সচিব সাজ্জাদুল হাসানকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করা হয়েছে।

সোমবার (৩১ জুলাই) বিকেলে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা বেলায়েত হোসেন চৌধুরী এ আসনে আওয়ামী লীগ ছাড়া কোনো প্রার্থী না থাকায় একক প্রার্থী হিসেবে সাজ্জাদুল হাসানকে সংসদ সদস্য ঘোষণা করেন।

উল্লেখ্য, আওয়ামী লীগের সংসদ সদস্য রেবেকা মোমেনের মৃত্যুতে মদন-মোহনগঞ্জ-খালিয়াজুরী উপজেলা নিয়ে গঠিত এই আসনে উপ-নির্বাচন ঘোষণা করে নির্বাচন কমিশন।

আগামী ২ সেপ্টেম্বর ভোটগ্রহণের দিন রেখে এ নির্বাচনের তফসিল ঘোষণা করেছিল ইসি। গত ২৪ জুলাই ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। সেই সময়ে কেবল নৌকার প্রার্থী সাজ্জাদুল হাসানই মনোনয়নপত্র জমা দেন। এদিকে তফসিল অনুযায়ী, মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ৩১ জুলাই থাকাই আজ সোমবার (৩১ জুলাই) অন্য কোনো প্রার্থী না থাকায় একক প্রার্থী হিসেবে আওয়ামী লীগের সাজ্জাদুল হাসানকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি ঘোষণা করা হয়।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব সাজ্জাদুল হাসান চাকরি থেকে অবসর নেওয়ার পর ২০২০ সালের শুরুতে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের চেয়ারম্যান হয়েছিলেন। এখন তিনি রাজনীতিতে নামলেন।

সাজ্জাদুল হাসানের বাবা আখলাকুল হোসাইন ১৯৭০ সালের নির্বাচনে প্রাদেশিক পরিষদের সদস্য নির্বাচিত হয়েছিলেন। তার বড় ভাই ওবায়দুল হাসান সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারক।

আরও পড়ুন

  • নির্বাচন এর আরও খবর