• ঢাকা
  • শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৮ নভেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ২৮ নভেম্বর, ২০২৩

নোয়াখালীর মনোনয়ন বঞ্চিত প্রার্থীরা নির্বাচন করার প্রকাশ্যে ঘোষণা দেয়নি

বিশেষ প্রতিবেদক : নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসন থেকে চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. জাহাঙ্গীর কবির, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী মো. জাহাঙ্গীর আলম, নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও সোনাইমুড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা খন্দকার রুহুল আমিনের নাম শোনা যাচ্ছে।

এবিষয়ে জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী মো. জাহাঙ্গীর আলম বলেন, আমাদের প্রথম বৈঠক হয়েছে। তিনজনের মধ্যে যেকোনো একজন স্বতন্ত্র করবো। বাকী দুইজন উপজেলা চেয়ারম্যান আছেন তারা পদত্যাগ করবেন। তারপর তিনজনই মনোনয়ন জমা দিবো। তারপর একজন স্বতন্ত্র করবো।
নোয়াখালী-২ (সেনবাগ-সোনাইমুড়ী) আসন থেকে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি ও জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আতাউর রহমান ভূঁইয়া মানিকের স্বতন্ত্র হওয়ার আভাস পাওয়া গেছে।

অন্যদিকে নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) আসন থেকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. জাফর ঊল্লাহ, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মিনহাজ আহমেদ জাবেদ, চৌমুহনী পৌর আওয়ামী লীগের সভাপতি আক্তার হোসেন ফয়সালের মধ্যে যেকোনো একজন স্বতন্ত্র প্রার্থী হওয়ার সম্ভাবনা রয়েছে।

নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসন থেকে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহিন স্বতন্ত্র হওয়ার বিষয়ে বলেন, আমরা বঙ্গবন্ধুর নৌকার লোক। নৌকার বিরুদ্ধে যাওয়ার সুযোগ নেই। যুগে যুগে মোস্তাকরা এসে আওয়ামী লীগের ক্ষতি করে কিন্তু আমাদের পক্ষ ক্ষতি করা সম্ভব না। আমরা নৌকার পক্ষে ছিলাম, আছি এবং থাকবো।

নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসন থেকে একক প্রার্থী হিসেবে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়েদুল কাদের এমপি।

অন্যদিকে নোয়াখালী-৬ (হাতিয়া) আসন থেকে তিন জনের যেকোনো একজনের স্বতন্ত্র প্রার্থী হওয়ার সম্ভাবনা আছে। তারা হলেন, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক আমিরুল ইসলাম আমির, হাতিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ছাইফ উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল চৌধুরী।

আরও পড়ুন

  • . এর আরও খবর