• ঢাকা
  • সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৭ নভেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ১৭ নভেম্বর, ২০২৩

সেনবাগে তফসিলের পক্ষে বিপক্ষে মিছিল, গ্রেপ্তার ১

উপজেলা প্রতিনিধি, সেনবাগ : বুধবার দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষনা করা পরপরই সেনবাগে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। অপরদিকে তফসিল প্রত্যাক্ষ করে রাতে উপজেলার বিভিন্ন স্থানে মশাল ও বিক্ষোভ মিছিল করেছে বিএনপি এবং সহযোগী সংগঠনের নেতাকমীরা।

রাত ৮দিকে উপজেলার ছমির মুন্সিরহাট বাজারেবিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে বিএনপি কর্মীদের আওয়ামী লীগের কর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় মুহুমুহ হাত বোমা বিষ্ফোরণে পুরো বাজারে আতঙ্ক ছড়িয়ে পড়ে। মুহুর্তের মধ্যে দোকানপাট বন্ধ হয়ে যায়।

খবর পেয়ে সেনবাগ থানার ওসি মোঃ নাজিম উদ্দিনের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ এবং সেনবাগের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রে জাহিদুল ইসলামের নেতৃত্বে ২ প্লাটুন বিজিবি ঘটনাস্থালে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এদিকে বৃহস্পতিবার সকালে অবরোধ সমর্থনে জামায়াত-শিবিরের কর্মীরা ছমির মুন্সিরহাটে বিক্ষোভ মিছিল বের করলে সেনবাগ থানা পুলিশ এক অভিযোন চালিয়ে আবু বক্কর ছিদ্দিক (৩৫) নামের এক জামায়াত কর্মীকে গ্রেপ্তার করে। তার বাড়ি উপজেলার ৮নং বীজবাগ ইউনিয়নের বালিয়াকান্দি গ্রামে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সেনবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ নাজিম উদ্দিন জানান, গ্রেপ্তারকৃত জামায়াত কর্মীর বিরুদ্ধে অবরোধে গাড়ী ভাংচুরসহ একাধিক মামলা রয়েছে। এসব মামলায় তাকে বৃহস্পতিবার বিকালে নোয়াখালীর বিচারকি আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়।

আরও পড়ুন

  • সেনবাগ এর আরও খবর