• ঢাকা
  • সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৭ নভেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ১৭ নভেম্বর, ২০২৩

সেনবাগে সাংস্কৃতিক ও ক্রীড়াঙ্গনকে জাগ্রত করতে স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে মতবিনিময়

সেনবাগ থেকে মোঃ হারুন : সেনবাগের যুব সমাজকে সন্ত্রাস, মাদক ও অসামাজিক কার্যকলাপ থেকে দুরে রেখে শিক্ষা,সংস্কৃতি ও খেলাধুলায় মনোনিবাশ করতে উপজেলা জেলার স্বনামধন্য ৩টি স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা করছেন বিশিষ্ট সমাজসেবক,শিক্ষানুরাগী,ক্রীড়া অনুরাগ, এস এ গ্রুপের কো-অর্ডিনেটর মিডিয়া ব্যাক্তিত্ব হাসান মঞ্জুর।

বৃহস্পতিবার সকালে সেনবাগ পৌর শহরের জেলা পরিষদ মার্কেটে অবস্থিত সেনবাগ পাঠাগারের নেতৃবৃন্দ বৃন্দদের নিয়ে মতবিনিময় সভায় জনাব হাসান মঞ্জুর বলেন – বর্তমান যুব সমাজ মাদক সন্ত্রাস ও স্মার্ট ফোনে বিভিন্ন অসামাজিক কার্যকলাপে জড়িয়ে পড়ছে, যুব সমাজকে এসব বইয়ের কোন বিকল্প নেই। যুব সমাজকে বই পড়ায় আগ্রাহী করতে সেনবাগ পাঠাগারকে অগ্রণী ভূমিকা রাখতে হবে।

পাঠাগারের আহ্বায়ক গোলাম সারওয়ারের সভাপতিত্বে ও যুগ্ন আহ্বায়ক মোঃ দিদার হোসেন রকির পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেনবাংলাদেশ মাদ্রাসা জেনারেল টিচার্স অ্যাসোসিয়েশন (বিএমজিটিএ) এর সেনবাগ শাখার সভাপতি প্রফেসর মোহাম্মদ জাহাঙ্গীর আলম ও সাধারণ সম্পাদক মাস্টার আবদুল মাজেদ, সাংবাদিক মোঃ হারুন, আবু সায়েদ।

এরপর জনাব হাসান মঞ্জুর সন্ধ্যা ৭টায় উপজেলার কানকিরহাটে স্বেচ্ছাসেবী সংগঠন “প্রকৃতি ও পরিবেশ ফাউন্ডেশন এবং আলিফ লাম মীম ” নামক দুইটি সংগঠনের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা করেন। উক্ত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন প্রকৃতি ও পরিবেশ ফাউন্ডেশন এর সভাপতি হাবিব মজুমদার,আলিফ লাম মিম স্বেচ্ছাসেবী সংগঠনের সভাপতি রাফি মজুমদার।

হাসান মঞ্জুর বলেন – বর্তমান যুব সমাজ ধ্বংসের মুখে, সেনবাগের খেলাধুলা ও সাংস্কৃতি প্রায় বিলুপ্তির পথে। সেনবাগের অপরাজনীতি আর ব্যাক্তগত স্বার্থে এসব খেলাধুলা ও সাংস্কৃতি হারিয়ে যাচ্ছে সে দিকে কারো কোন মনযোগ নেই।
তাই যুব সমাজকে ধ্বংসের হাত থেকে বাচাতে গ্রামে গ্রামে পাড়া মহল্লায় সাংস্কৃতিক অনুষ্ঠান

খেলাধুলার আয়োজন বাড়াতে হবে। তিনি এসব ক্ষেত্রে যুব সমাজের পাশে থাকবেন এবং খেলাধুলা ও সাংস্কৃতিক অঙ্গনে ডোনেশন করবেন বলে মতবিনিময় সভায় অঙ্গিকার করেন।

আরও পড়ুন

  • সেনবাগ এর আরও খবর