• ঢাকা
  • শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৮ মার্চ, ২০২৪
সর্বশেষ আপডেট : ২৮ মার্চ, ২০২৪

ম্যাজিস্ট্রেট আসায় ১১০ টাকার পেঁয়াজ বিক্রি হলো ৬০ টাকায়

উপজেলা প্রতিনিধি, সেনবাগ : সেনবাগ সরকারি নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি,মেয়াদ উত্তীর্ণ পণ্য মজুদ রাখা ও মূল্য তালিকা না থাকার অপরাধে ৩ দোকানীকে আট হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২১ মার্চ) সন্ধ্যায় উপজেলার ছাতারপাইয়া ইউনিয়নের ছাতারপাইয়া ভূঁইয়ারহাট বাজারে এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জাহিদুল ইসলাম।

ভ্রাম্যমাণ আদালত দেখে কিছুক্ষণ আগেও যে পেঁয়াজ ১১০ টাকার বিক্রি করেছে তা সরকারি নির্ধারিত দাম ৬০ টাকায় নেমে আসে। এসময় পেঁয়াজ কিনতে মানুষের ভীড় লেগে যায়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, রমজানের বাজার মনিটরিংয়ে অংশ হিসেবে ভেজাল বিরোধী, মেয়াদ উত্তীর্ণ পণ্য এবং নির্ধারিত মূল্যের চেয়ে বেশী দামে পণ্য বিক্রি করার বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। অভিযানে সরকারের ধার্য্যকৃত মূল্যে পন্য বিক্রি না করা, অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি,মেয়াদ উত্তীর্ণ পণ্য মজুদ রাখা ও মূল্য তালিকা না থাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তিন দোকানীকে আট হাজার টাকা জরিমানা করা হয়। এসময় প্রায় দশ কেজি পঁচা বাসি মিষ্টি ধ্বংস করা হয় এবং অবৈধ ফুটপাথ দখলদারদের অপসারণ করা হয়। অভিযানে সেনবাগ থানার পুলিশ সদস্যরা সহযোগিতা করেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জাহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, অভিযানে তিন প্রতিষ্ঠানকে আট হাজার টাকা জরিমানা করা হয় এবং তাদেরকে নির্ধারিত দামের অতিরিক্ত দামে পণ্য বিক্রয় না করতে নির্দেশনা দেওয়া হয়। একই সাথে আশপাশের দোকানীদের ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়েছে। জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এ কর্মকর্তা।

আরও পড়ুন

  • সেনবাগ এর আরও খবর