• ঢাকা
  • সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৮ মার্চ, ২০২৪
সর্বশেষ আপডেট : ২৮ মার্চ, ২০২৪

সেনবাগে নানান আয়োজনে যথাযথ মর্যাদায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

উপজেলা প্রতিনিধি, সেনবাগ : সেনবাগে যথাযথ মর্যাদায় উদযাপন হলো মহান স্বাধীনতা ও জাতীয় দিবস।

উপজেলা পরিষদ চত্বরে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হয়।

দিবসটি উপলক্ষে ২৬ মার্চ সকালে সূর্যোদয়ের সাথে সকল সরকারি বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন ও প্রথমে উপজেলা প্রশাসনের পক্ষে মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধে পুষ্প অর্পণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জিসান বিন মাজেদ,সেনবাগ পৌরসভার পক্ষে পৌর মেয়র আবু নাছের ভিপি দুলাল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম কবির। সকাল ৯ টায় মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধে পুষ্প অর্পণ করেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব মোরশেদ আলম সকাল সাড়ে দশটা পুষ্প অর্পণ করেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সাবেক এমপি জয়নুল আবেদীন ফারুক। এছাড়া বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধে পুষ্প অর্পণ করেন।

সকাল সাড়ে ৯টায় সেনবাগ সরকারি পাইলট হাইস্কুল মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিক ভাবে জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন করেন নোয়াখালী -২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোরশেদ আলম এমপি।

সকাল সাড়ে ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে জেলা পরিষদ অডিটোরিয়ামে জাতীর শ্রেষ্ঠ সন্তান বীরমুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযুদ্ধা পরিবার কে সংবর্ধনা ও স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী সভার আয়োজন করা হয়।

সেনবাগ উপজেলা নির্বাহী অফিসার জিসান বিন মাজেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নোয়াখালী -২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোরশেদ আলম।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সেনবাগ উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি বাহার উল্যা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম কবির, সেনবাগ পৌরসভার মেয়র আবু নাছের ভিপি দুলাল, বেঙ্গল গ্রুপের পরিচালক এমপির পুত্র সাইফুল আলম দিপু, এজে আর গ্রুপের কর্ণধার সামছু উদ্দিন রিয়াদ, জেলা পরিষদ সদস্য সাইফুল ইসলাম বাবু, ডমুরুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত হোসেন কানন, বীরমুক্তিযোদ্ধা ফারুক ভুঁইয়া।

আলোচনা সভা শেষে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় অংশ গ্রহণকারি বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দেন অতিথি বৃন্দ। এছাড়া ইসলামিক ফাউণ্ডেশনের আয়োজনে যাকাতের চেক এবং উপজেলা সমাজসেবা কর্মকর্তার আয়োজনে দুরাগ্য রোগে আক্রান্ত অসহায় গরীব মানুষের মাঝে চেক বিতরণ করা করেন সংসদ সদস্য আলহাজ্ব মোরশেদ আলম।

আরও পড়ুন

  • সেনবাগ এর আরও খবর