• ঢাকা
  • সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৮ এপ্রিল, ২০২৪
সর্বশেষ আপডেট : ১৮ এপ্রিল, ২০২৪

চাটখিলে পৈত্রিক সম্পত্তি জবরদখলে অভিযোগ

উপজেলা প্রতিনিধি, চাটখিল : চাটখিলে পরকোট ইউনিয়নের শোশালিয়া প্রামের মৃত রেজাউল কবিরের একমাত্র ছেলে মঞ্জুর মোরশেদ টুটুল এর পৈত্রিক সম্পত্তি জবরদখলের জন্য নানা ধরনের ষড়যন্ত্র করছে বলে অভিযোগ উঠেছে একই বাড়ির আনোয়ার উল্লা, দেলোয়ার হোসেন, তাজুল ইসলাম, সফিউল্লাহ ও কামরুজ্জামানের বিরুদ্ধে।

বৃহস্পতিবার বিকেলে টুটুলের বাড়িতে সরজমিনে গিয়ে দেখা যায়, রাস্তার পাশে টিনশেডের বাউন্ডারি কারা যেন খুলে ফেলেছে। স্থানীয় লোকজন বলছে কোন ঝড় তুফান ছাড়াই এত মজবুত টিনশেডের বাউন্ডারি কে খুলেছে!! তা নিয়ে প্রশ্ন অনেকেরই। তবে টুটুলের চাচাতো ভাই ফরহাদের অভিযোগ সম্পত্তি জবরদখলের জের ধরেই এমন ঘটনা ঘটেছে বলে তিনি মনে করেন।

এ ব্যাপারে ভুক্তভোগী টুটুল অভিযোগ করে জানান, আদালতে চলমান মামলা থাকার পরেও বিবাদীগণ সম্পত্তি জবরদখলের জন্য বিভিন্ন কৌশলগত ষড়যন্ত্র করছে। এজন্য গত ২১ ফেব্রæয়ারীতে আমি বাড়িতে যাওয়ার সময় আমার উপর হামলা হয় এতে চাটখিল থানায় অভিযোগ করলে বিবাধীগণ এমন কাজ করবেন না বলে মুচলেকা দেয় কিন্তু আবারও ২২ ফেব্রæয়ারীতে বহিরাগত সন্ত্রাসী দিয়ে দখলকৃত বসতভিটার উপর অবৈধ অনুপ্রবেশ করে আমার উপর হামলা করে।

গত ০৬ এপ্রিল আমি বাড়িতে না থাকা অবস্থায় আমার বাড়ির সাইনবোর্ড ও ঘরের তালা সীমানা প্রাচীরের ওয়াল ভাংচুর করেছে। এতে পুনরায় চাটখিল থানায় অভিযোগ করা হলেও এ বিষয়ে আশাতীত কোন ফলাফল পায়নি বলে জানান টুটুল। আজ বৃহস্পতিবারেও রাস্তার পাশে টিনশেডের বাউন্ডারিটি গোপনে খুলে ফেলে দিয়েছে।

রাস্তা অবরুদ্ধ হওয়ায় স্থানীয় লোকজন এসে টিনশেডটি সরিয়ে রাখে। কোনো ভাবেই যেন থামছেনা বিবাদীদের সন্ত্রাসী কর্মকান্ড। এমতাবস্থায় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সংসদ সদস্য এইচএম ইব্রাহিমের দৃষ্টি আকর্ষণ করে ন্যায় বিচারের দাবী জানান।

চাটখিল থানার ওসি ইমদাদুল হক জানান, চাটখিল থানায় অভিযোগের ভিত্তিতে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন