• ঢাকা
  • রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৬ মে, ২০২৪
সর্বশেষ আপডেট : ১৬ মে, ২০২৪

কল্যান্দী ফয়জুল উলুম দাখিল মাদ্রাসার আক্তারুজ্জামান ফয়েজী জেলায় শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত

উপজেলা প্রতিনিধি, সেনবাগ : সেনবাগের কল্যান্দী ফয়জুল উলুম দাখিল মাদ্রাসার সুপারিনটেনডেন্ট মুহাম্মদ আখতারুজ্জামান ফয়েজী ‘জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪’ এ নোয়াখালী জেলায় শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান মাদ্রাসা নির্বাচিত হয়েছেন। এরআগে তিনি একই বছর জাতীয় শিক্ষা সপ্তাহ তৃতীয় বারের মতো সেনবাগ উপজেলার পর্যয়ে শ্রেষ্ঠ মাদ্রাসা প্রধান নির্বাচিত হন।

এর আগে তিনি ‘জাতীয় শিক্ষা সপ্তাহ ২০০৩ সালে উপজেলা পর্যায় এবং ২০২৩ সালে উপজেলা ও জেলা পর্যায় শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান মাদ্রাসা নির্বাচিত হয়েছিলেন। এখন বিভাগীয় পর্যায় অংশগ্রহণ করেন তিনি দেশব্যাপী একযোগে উদযাপিত জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪-এ সেনবাগ উপজেলার কল্যান্দী ফয়জুল উলুম দাখিল মাদ্রাসার সুপারিনটেনডেন্ট, মুহাম্মদ আখতারুজ্জামান ফয়েজী এমএম বিএ (ফাষ্ট ক্লাশ) আক্তারুজ্জামান ফয়েজী মরহুম মাওলানা রশিদ আহমদ ও মরহুমা সফুরা খাতুনের ছোট ছেলে। আক্তারুজ্জামান ফয়েজী একজন কলামিষ্ট, তিনি বিভিন্ন ম্যাগাজিন, বুলেটিন, সাপ্তাহিক ও মাসিক পত্রিকায় প্রবন্ধসহ গুণিজনদের আত্নজীবনী ও ধর্মীয় বিষয়ে কলাম লেখালেখি করে থাকেন।

ইতিমধ্যে তিনি ‘‘বঙ্গবন্ধুর” জীবনি প্রবন্ধ বহু সাপ্তাহিক, মাসিক পত্রিকা ও ম্যাগাজিনে প্রকাশিত হয়। তিনি কল্যান্দী ফয়জুল উলুম দাখিল মাদ্রাসার সুপার পদে যোগদানের পর থেকেই প্রতিষ্ঠানটি দিন দিন উন্নতির শিখরে অবস্থান করছে। পেশাগত জীবনে তিনি উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে কৃতিত্বের সাথে পেশাগত বহু উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেন। তাঁর পরিচালনাধীন কল্যান্দী ফয়জুল উলুম দাখিল মাদ্রাসাটি বর্তমানে জেলার একটি মডেল মাদ্রাসা হিসাবে পরিচিত।

আক্তারুজ্জামান ফয়েজী মোহাম্মদপুর ইউপির মরহুম মাওলানা রশিদ আহমদ ও মরহুমা সফুরা খাতুনের ছোট ছেলে। আক্তারুজ্জামান ফয়েজী ৫ বোন ও চার ভাইয়ের মধ্যে সবার ছোট। ব্যক্তিগত জীবনে ২ মেয়ে ও ১ ছেলে সন্তানের জনক। এরআগে তিনি ‘জাতীয় শিক্ষা সপ্তাহ ২০০৩ সালে উপজেলা পর্যায় এবং ২০২৩ সালে উপজেলা ও জেলা পর্যায় শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান মাদ্রাসা নির্বাচিত হয়েছিলেন।

আরও পড়ুন

  • সেনবাগ এর আরও খবর