• ঢাকা
  • বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৯ মে, ২০২৩
সর্বশেষ আপডেট : ১৯ মে, ২০২৩

কান উৎসবে বিজয়ের পোশাক বানাতে রাজি হননি কোনো ডিজাইনার

অনেক আগেই আলিয়া ভাট প্রযোজিত ‘ডার্লিংস’ সিনেমাতে অভিনয় করে নজর কেড়েছিলেন বলিউড অভিনেতা বিজয় ভার্মা। সদ্য মুক্তিপ্রাপ্ত থ্রিলারধর্মী ওয়েব সিরিজ ‘দহাড়’-এও প্রশংসিত হয়েছে বিজয়ের অভিনয়। দর্শকের প্রতিক্রিয়ায় তিনি আপ্লুত। তবে ভিতরে ভিতরে জমে রয়েছে ক্ষোভও।

সাফল্যের সময়েও তার বিভিন্ন মিডিয়ায় দেওয়া এক সাক্ষাৎকারে সেই ক্ষোভ প্রকাশ করলেন। বিজয় শেয়ার করলেন এমন এক সময়ের কথা, যখন কঠিন পরিস্থিতির মুখোমুখি হতে হয়েছিল তাকে।

মোটামুটি দশ বছর আগেকার কথা। ২০১৩ সালে কানে গিয়েছিলেন অভিনেতা। তার সিনেমা ‘মনসুন ফোটোশুট’ নিয়ে। কানে রেড কার্পেটে হাঁটবেন, এ দিকে বিজয়ের কোনো ধারণাই ছিল না কানের ড্রেস কোড নিয়ে। অনুষ্ঠানের মূল পর্বে কী পোশাক পরবেন এ নিয়ে মাথায় হাত পড়েছিল এ অভিনেতার।

বিজয় তখন নতুন মুখ পরিচিতি ছিল না সেভাবে। তাই তার পোশাক ভাবনায় আগ্রহী হননি কোনো পোশাকশিল্পী। এ প্রসঙ্গে বিজয় জানান, অনুষ্ঠানের প্রথম দিনের জন্য পরিচিত ব্র্যান্ডের একটি জ্যাকেট নিয়ে যান। সেই সময় ওইটুকুই সামর্থ্য ছিল তার। অনুষ্ঠানস্থলে আয়োজকরা নির্দেশ দিয়েছিলেন, মূল দুটি অনুষ্ঠানে ফর্মাল পোশাক পরতেই হবে বিজয়কে।

অনেক অনুরোধের পর শেষমেশ একজন পোশাক শিল্পী একটি কালো ট্যাক্সিডো ডিজাইন করে দেন অভিনেতার জন্য। কালো ট্যাক্সিডো পড়েই রেড কার্পেটে হেঁটেছিলেন এ অভিনেতা। রেড কার্পেটে হাঁটার সময় উপস্থিত কোনো এক দর্শক উঁচু গলায় মন্তব্য করেন, ‘মারওয়াড়ি জনি ডেপ লাগছে!’ এই মন্তব্য শুনে উপস্থিত অনেকেই অট্টহাসিতে ফেটে পড়েন। বিজয় ভার্মা লজ্জায় লাল হয়ে যান।সে যাত্রায় কোনো মতে কান-সমস্যা থেকে মুক্তি পেয়েছিলেন বিজয়।

৭৬ তম কান চলচ্চিত্র উৎসবে অনেকেই ভেবেছিলেন, এই প্রথম রেড কার্পেটে হাঁটবেন এ অভিনেতা। কিন্তু ভুল ভাঙিয়ে ‘ডার্লিংস’-এর নায়ক সবাইকে সোশ্যাল মিডিয়ায় লিখে জানান, এটা প্রথমবার নয়। ২০১৩ সালে ‘মনসুন ফোটোশুট’ নিয়ে কান-এ গিয়েছিলাম। এক দশক পরে আবার যাচ্ছি।

নিজের কথার ভিত্তিকে সঠিকভাবে স্থাপনের জন্য এক দশক আগে কেমন পোশাক পরেছিলেন কান উৎসবে, সেই ছবিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন বিজয়। বিজয়কে এরপর দেখা যাবে ‘দ্য ডিভোশন অফ সাসপেক্ট কে’-সিনেমাতে । যেখানে তার সাথে কো আর্টিস্ট হিসেবে অভিনয় করছেন বলিউড অভিনেত্রী কারিনা কাপুর।

আরও পড়ুন