• ঢাকা
  • সোমবার, ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৫ জুন, ২০২৩
সর্বশেষ আপডেট : ১৫ জুন, ২০২৩

বসুরহাট পৌরসভায় ৯৮ কোটি টাকার বাজেট ঘোষণা

২০২৩-২৪ অর্থ বছরে নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভার জন্য ৯৮ কোটি ৪৬ লাখ ৩১ হাজার ৪৮৩ টাকার বাজেট ঘোষণা করেছেন মেয়র আবদুল কাদের মির্জা।

বৃহস্পতিবার (১৫ জুন) সকাল সাড়ে ১০টায় বসুরহাট পৌরসভায় নিজের কার্যালয়ে তিনি এ বাজেট ঘোষণা করেন।

পৌরসভার সচিব মো. আবদুল হালিম, প্যানেল মেয়র নুর হোসাইন ফরহাদ, কাউন্সিলর মো. রাসেলসহ অন্যান্য কাউন্সিলরদের উপস্থিততে বাজেটটি ঘোষণা করা হয়।

বাজেটে রাজস্ব আয় প্রস্তাব করা হয়েছে ৩১ কোটি ৯৯ লাখ টাকা, উন্নয়ন অনুদান সাড়ে ৫৮ কোটি ৫০ লাখ টাকা, মূলধন হিসাব ৬০ লাখ টাকা ও প্রারম্ভিক জের ধরা হয়েছে ৭ কোটি ৩৭ লাখ ৩১ হাজার ৪৮৩ টাকা।

এছাড়া ব্যয়ের খাতে রাজস্ব ব্যয় ৩১ কোটি ৭৫ লাখ ৭০ হাজার টাকা, উন্নয়ন ব্যয় ৫৮ কোটি ৫০ লাখ টাকা, মূলধন ব্যয় ৭০ লাখ টাকা ও সমাপনী জের ধরা হয়েছে ৭ কোটি ৫০ লাখ ৬১ হাজার ৪৮৩ টাকা।

মেয়র আবদুল কাদের মির্জা বলেন, ১৯৯০ সালের ৪ এপ্রিল বসুরহাট পৌরসভা প্রতিষ্ঠা করা হয়। তখন থেকে বিভিন্ন প্রকার ঘাত-প্রতিঘাতের মাধ্যমে ৩য় শ্রেণির পৌরসভা বর্তমানে ১ম শ্রেণিতে উত্তীর্ণ হয়েছে। এবারের বাজেট আমার ১৬তম বাজেট। মেয়র হিসেবে পৌরসভার রাস্তাঘাট, কালভার্ট-ব্রিজ সব ক্ষেত্রে উন্নয়নের চেষ্টা করেছি।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাদ্দ দেওয়া মানবিক সহায়তা পৌঁছে দিয়েছি অসহায় পৌরবাসীদের কাছে। পৌরসভার মসজিদগুলোতে প্রধানমন্ত্রীর বরাদ্দ দেওয়া অর্থ দিয়েছি। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এবারের বাজেট জনকল্যাণমুখী বাজেট। এ বাজেট বাস্তবায়ন হলে বসুরহাট পৌরসভা একটি মডেল পৌরসভায় উন্নীত হবে। কাউন্সিলর ও জনগণের সহযোগিতায় বসুরহাট পৌরসভা আরও এগিয়ে যাবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

আরও পড়ুন

  • . এর আরও খবর