• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২১ সেপ্টেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ২১ সেপ্টেম্বর, ২০২৩

ঐক্যবদ্ধ আওয়ামীলীগকে ষড়যন্ত্রকারীরা হারাতে পারবে না- ড. মোহাম্মদ ফারুক

মোহাম্মদ আমান উল্যা, উপজেলা প্রতিনিধি, চাটখিল : নোয়াখালী-১ আসন হতে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী অরচার্ড গ্রুপের চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা ড. মোহাম্মদ ফারুকের উদ্যোগে, চাটখিলের বিভিন্ন ইউনিয়ন ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

২০ সেপ্টেম্বর বুধবার চাটখিল অডিটোরিয়ামে আয়োজিত এই মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মুক্তিযুদ্ধকালীন মুজিব বাহিনীর কমান্ডার, সাবেক জাতীয় সংসদ সদস্য ও সাবেক নোয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি মাহমুদুর রহমান বেলায়েত। প্রধান অতিথির বক্তব্যে মাহমুদুর রহমান বেলায়েত বলেন, জননেত্রী শেখ হাসিনা যাকে যোগ্য মনে করবেন তাকেই মনোনয়ন প্রদান করবেন। তিনি বলেন, মনোনয়ন যে পাবে তার পক্ষে আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। মাহমুদুর রহমান বেলায়েত বলেন, আমি ছাত্র থাকা অবস্থায় বঙ্গবন্ধু আমাকে মনোনয়ন প্রদান করেছিলেন। ঐ সময় আমি মনোনয়ন প্রত্যাশী ছিলাম না। তিনি বলেন, আমি মনোনয়ন পাবার পর সবাই আমার পক্ষে কাজ করেছিল। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রত্যেক মনোনয়ন প্রত্যাশীকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানিয়ে তিনি বলেন,আর মাত্র কিছুদিন পর নির্বাচন অনুষ্ঠিত হবে। এই মুহূর্তে কারো মাঝে কোনো ভেদাভেদ থাকা উচিত নয় বলে মন্তব্য করেন তিনি।

সভাপতির বক্তব্যে মনোনয়ন প্রত্যাশী ড. মোহাম্মদ ফারুক বলেন, আমি আপনাদের এলাকার সন্তান। আমার শৈশব কৈশর কেটেছে চাটখিলে। কর্মজীবনে আমি প্রায় লক্ষাধিক লোককে বিদেশ পাঠিয়ে কর্মসংস্থানের ব্যবস্থা করেছিলাম। তিনি বলেন, আল্লাহ যদি আমার আপনাদের সেবা করার তৌফিক দান করে তাহলে, আমি চাটখিলবাসীর জন্য কর্ম সংস্থার ব্যবস্থা করব। তিনি বলেন, ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে ষড়যন্ত্রকারীরা হারাতে পারবে না।

ড. মোহাম্মদ ফারুক বলেন, আমরা যারা মনোনয়ন প্রত্যাশী আছি আমাদের মধ্যে প্রতিযোগিতা থাকবে, প্রতিদ্বন্দ্বিতা থাকবে এটা স্বাভাবিক। কিন্তু দলীয় ঐক্যের ব্যাপারে নৌকার ব্যাপারে আমাদের কারো মাঝে কোন রকম প্রতিহিংসা থাকতে পারেনা।

দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে, জননেত্রী শেখ হাসিনাকে পুনরায় ক্ষমতা আনার জন্য তিনি উপস্থিত নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান। উপস্থিত স্থানীয় জনপ্রতিনিধি ও ইউনিয়ন ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা আমার আহবানে এখানে উপস্থিত হওয়ার জন্য আমি অত্যন্ত আনন্দিত। আপনাদের জানাই আমার অন্তরের অন্তস্তল থেকে,আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন।

বীর মুক্তিযোদ্ধা ড.মোহাম্মদ ফারুকের সভাপতিত্বে আয়োজিত এ মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সংরক্ষিত আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা ফরিদা খানম সাকী। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক ছাত্রলীগ নেতা আবদুল মতিন,

হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের সম্পাদক অমলেশ ভট্টাচার্য পলাশ, আওয়ামী লীগ নেতা মমতাজ উদ্দিন বদলকোট ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবু তৈয়ব,৮ নং নোয়াখলা পুর্ব সভাপতি সোলয়মান ভুলু।পরে আমন্ত্রিত অতিথিদের মাঝে র্রাফেল ড্র এর পুরস্কার বিতরণ করা হয়।

আরও পড়ুন