• ঢাকা
  • সোমবার, ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৭ নভেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ১৭ নভেম্বর, ২০২৩

মাইজদী সড়কে পেট্রোল ঢেলে আগুন

উপজেলা প্রতিনিধি, সদর : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর সড়কে পেট্রোল ঢেলে আগুন দিয়েছে বিএনপির নেতাকর্মীরা। বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যা সোয়া ৭টার দিকে জেলা শহরের রশিদ কলোনি এলাকায় এই ঘটনা ঘটে।

এ সময় দলটির নেতাকর্মীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। তবে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে তারা ছত্রভঙ্গ হয়ে যায়।

জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আবু হাসান মো. নোমান বলেন, একতরফা তফসিল ঘোষণা করে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে আওয়ামী লীগ। তাদের পতন না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। কেন্দ্রঘোষিত কর্মসূচি পালনে আমাদের কর্মীরা প্রস্তুত রয়েছেন।

এদিকে জেলার মাইজদী, সেনবাগ, কোম্পানীগঞ্জ ও চাটখিলে তফসিলকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল এবং মিষ্টি বিতরণ করেছে আওয়ামী লীগ। এ সময় তারা সরকারের পক্ষে বিভিন্ন স্লোগান দেন।

বসুরহাট পৌরসভার মেয়র ও কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল কাদের মির্জা বলেন, ৭ তারিখের নির্বাচনে আমরা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে চাই। বাংলার প্রধানমন্ত্রীকে আবারও ক্ষমতায় চাই। তিনি আমাদের গরিব-দুঃখী মানুষের অভিভাবক। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে আমরা উনাকে চাই।

জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহিন বলেন, আওয়ামী লীগ ঐক্যবদ্ধ হয়ে মাঠে শান্তি মিছিল করছে। বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে আমরা সোচ্চার। ৭ তারিখের নির্বাচনে মানুষ নৌকাকে জয়যুক্ত করবে। আমরা নৌকার পক্ষে ঐক্যবদ্ধ থেকে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে জয়যুক্ত করবো ইনশাআল্লাহ।

জেলার পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম বলেন, তফসিল ঘোষণার আগ থেকে পুলিশ মাঠে আছে। জেলার গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। জনসাধারণের স্বাভাবিক জীবনযাপন বিঘ্নিত হয় এমন কিছু মেনে নেওয়া হবে না। কেউ যদি কোনো ধরনের নাশকতার চেষ্টা করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে জেলায় বিজিবি মোতায়েন করা হয়েছে। যৌথ বাহিনীর টহল দেওয়া হচ্ছে। কোথাও অপ্রীতিকর ঘটনা ঘটলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। আমরা সবাই সতর্ক অবস্থানে রয়েছি।

আরও পড়ুন

  • . এর আরও খবর