• ঢাকা
  • সোমবার, ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৭ নভেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ১৭ নভেম্বর, ২০২৩

নোবিপ্রবিতে রসায়ন দ্বিতীয় ব্যাচের নবীন বরণ অনুষ্ঠিত

নোবিপ্রবি প্রতিনিধি : দিনব্যাপী নানা কর্মসূচি পালনের মধ্য দিয়ে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের ২০২২-২৩ ব্যাচের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) কেক কাটা, আলোচনা সভা, কুইজ প্রতিযোগিতা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনের মধ্য দিয়ে নবীনদের বরণ করে নেওয়া হয়।

অনুষ্ঠানে আফসার তাসনিম সোভা ও দেবব্রত মজুমদারের সঞ্চালনায় এবং বিভাগটির প্রধান অধ্যাপক ড.নেওয়াজ মোহাম্মদ বাহাদুর এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড.মোঃ দিদার-উল-আলম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী। এছাড়া ও অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিভাগটির প্রভাষক ড. মোঃ সাহাদাত হোসাইন, মোঃ ফাহামিদুল ইসলাম, নাসরিন আক্তার এবং বিভাগের শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. ড.মোঃ দিদার-উল-আলম বলেন, সময়ের কাজ সময়ে করতে হবে, সময়ের কাজ সময়ে করার মধ্যে দিয়ে জীবনের কাক্ষিত লক্ষ্যে পৌঁছানো যায়। লেখা পড়ার পাশাপাশি নৈতিক শিক্ষায় শিক্ষিত হওয়ার কোন বিকল্প নেই। এছাড়া বিজ্ঞান চর্চা ও খেলাধুলা চর্চা বিষয়ে ও গুরুত্ব আরোপ করেন।

সভাপতির বক্তব্যে বিভাগের প্রধান অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, বিশৃঙ্খল জীবন পরিহার করে সুশৃঙ্খল জীবন গ্রহণ করতে হবে। নোবিপ্রবিতে বিশৃঙ্খলার কোন স্থান নেই। এছাড়া তিনি রসায়ন বিভাগটি খোলার ক্ষেত্রে তার অবদানের কথা তুলে ধরেন।

আরও পড়ুন

  • . এর আরও খবর