• ঢাকা
  • সোমবার, ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৯ নভেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ১৯ নভেম্বর, ২০২৩

সেনবাগে বিএনপির মিছিলে যুবলীগ-ছাত্রলীগের গুলির অভিযোগ

উপজেলা প্রতিনিধি, সেনবাগ : দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল প্রত্যাখ্যান করে বিএনপির ডাকা ৪৮ ঘণ্টার হরতালের সমর্থনে নোয়াখালীর সেনবাগে বের করা বিএনপির মিছিলে যুবলীগ-ছাত্রলীগের বিরুদ্ধে গুলি করার অভিযোগ উঠেছে। এতে বিএনপির ২০ নেতাকর্মী গুলিবিদ্ধ হয়েছেন বলে দাবি করছেন বিএনপি নেতারা।

রোববার (১৯ নভেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে সেনবাগ উপজেলার ছমির মুন্সিরহাট এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, হরতালের সমর্থনে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য কাজী মোহাম্মদ মফিজুর রহমানের সমর্থকরা সকাল সাড়ে ৮টার দিকে সেনবাগ উপজেলার ছমির মুন্সিরহাট এলাকায় মিছিল বের করেন। এ সময় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে বিএনপির ২০ নেতাকর্মী গুলিবিদ্ধসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন।

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য কাজী মোহাম্মদ মফিজুর রহমান বলেন, নির্বাচন কমিশনের একতরফা তফসিল ঘোষণা, অবৈধ সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে আমার নেতাকর্মীরা মিছিল বের করলে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ অতর্কিত গুলি বর্ষণে মিছিল পণ্ড হয়ে যায়। এতে আমার ২০ জন নেতাকর্মী গুলিবিদ্ধ হয়েছেন। এছাড়াও দেশীয় অস্ত্রের আঘাতে অন্তত ১০ জন আহত হয়েছে।

তবে এ বিষয়ে কিছুই জানেন না বলে মন্তব্য করেছেন সেনবাগ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়ন জাহাঙ্গীর আলম মানিক। তিনি বলেন, আমি এ বিষয়ে অবগত নই। কারা হামলা করেছে এবং কারা আহত হয়েছেন তা কিছুই আমি জানি না।

সেনবাগ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজিম উদ্দিন বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেছে। তখন কাউকে পাওয়া যায়নি। গুলিবিদ্ধ বা আহত হওয়ার বিষয়ে আমার জানা নেই।

আরও পড়ুন

  • সেনবাগ এর আরও খবর