• ঢাকা
  • শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৯ নভেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ২৯ নভেম্বর, ২০২৩

১৮ বছর পর স্থায়ী রেজিস্ট্রার পেল নোবিপ্রবি

নোবিপ্রবি প্রতিনিধি : প্রথমবারের মতো স্থায়ী রেজিস্ট্রার পেল নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি)। প্রতিষ্ঠার ১৮ বছর পেরোলেও কখনো স্থায়ী রেজিস্ট্রার ছিল না বিশ্ববিদ্যালয়টিতে। নতুন নিয়োগকৃত স্থায়ী রেজিস্ট্রার হলেন মোহাম্মদ জসীম উদ্দিন।

বুধবার (২৯ নভেম্বর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন বিশ্বদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম।

তিনি বলেন, গত ২৫ নভেম্বর বাছাই বোর্ডের সুপারিশ এবং রিজেন্ট বোর্ডের ৫৯তম সভার সিদ্ধান্ত অনুযায়ী নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রার পদে মোহাম্মদ জসীম উদ্দিনকে স্থায়ী পদে নিয়োগ দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমস্যা সমাধানে তিনি কাজ করবেন। মোহাম্মদ জসীম উদ্দিনকে স্থায়ী রেজিস্ট্রার পাওয়ায় আমরা সবাই আনন্দিত।

এর আগে গতকাল মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুরে রেজিস্ট্রার হিসেবে মোহাম্মদ জসীম উদ্দিন দায়িত্ব গ্রহণ করেন। বিশ্ববিদ্যালয়টিতে বিভিন্ন সময় খণ্ডকালীন ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার দিয়ে চললেও প্রথম স্থায়ী রেজিস্ট্রার পাওয়ায় খুশি ও আনন্দিত বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্টরা।

যোগদানের পর বিশ্বদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন মোহাম্মদ জসীম উদ্দিন। এ সময় বিশ্বদ্যালয়ের অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দসহ বিভিন্ন দফতরের কর্মকর্তা ও কর্মচারীরা সেখানে উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমস্যা সমাধানে কাজ করার প্রত্যয় ব্যক্ত করে নবনিযুক্ত রেজিস্ট্রার মোহাম্মদ জসীম উদ্দিন বলেন, আমাকে নোবিপ্রবির রেজিস্ট্রার পদে নিয়োগ দেওয়ায় বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা, বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। বিশ্বমানের বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে যা যা করা দরকার প্রশাসনের সবাইকে সঙ্গে নিয়ে সেসব করতে চাই। বিশেষ করে আমাদের সবার ঐকান্তিক প্রচেষ্টায় স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নোবিপ্রবি সামনের দিকে এগিয়ে যাবে। আশা করি সবাই সবার জায়গা থেকে সহযোগিতা করবে।

প্রসঙ্গত, মোহাম্মদ জসীম উদ্দিনের পাবলিক বিশ্ববিদ্যালয়ে চাকরির প্রায় দুই দশকের প্রশাসনিক অভিজ্ঞতা রয়েছে। তিনি ২০১২ সালের ১৫ মার্চ নোবিপ্রবিতে ডেপুটি রেজিস্ট্রার পদে যোগদান করেন। তিনি ২০২১ সালের ১ অক্টোবর থেকে ২০২২ সালের ২ ফেব্রুয়ারি থেকে নোবিপ্রবির রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) পদে দায়িত্ব পালন করেন। নোবিপ্রবিতে যোগদানের আগে তিনি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সহকারী রেজিস্ট্রার ও পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা পদে কর্মরত ছিলেন।

আরও পড়ুন

  • . এর আরও খবর