• ঢাকা
  • সোমবার, ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৬ ডিসেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ২৬ ডিসেম্বর, ২০২৩

মায়ের কোলে যেমন শিশু নিরাপদ, ৭ জানুয়ারি ভোটকেন্দ্র তেমন নিরাপদ’

উপজেলা প্রতিনিধি, সদর : মায়ের কোলে যেমন শিশু নিরাপদ ৭ জানুয়ারি ভোট কেন্দ্র তেমন নিরাপদ থাকবে বলে মন্তব্য করেছেন জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান।

সোমবার (২৫ ডিসেম্বর) দুপুরে জিলা স্কুল মিলনায়তনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে ভোটগ্রহণ কর্মকর্তাদের উদ্দেশ্যে ব্রিফিং সেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, নোয়াখালীতে আমি রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছি। এই জেলায় ৩৩ জন প্রার্থী আছেন। এই নোয়াখালী-৪ আসনে প্রার্থী আছেন চারজন। আমি একেবারে সততার সঙ্গে, নৈতিকতার সঙ্গে আইনের ভিত্তি অনুসারে বলছি তারা সবাই আমার কাছে সমান। ৭ তারিখ পর্যন্ত কেউ আমার কাছে ছোট বড় না। আপনার (ভোটগ্রহণ কর্মকর্তা) ক্ষেত্রেও আমি সেটাই আশা করছি। আমরা যারা আছি তাদের ক্ষেত্রেও একই। পুলিশ সুপার বলেছেন, আপনাদের যত রকমের নিরাপত্তা দেওয়া দরকার সব দেওয়া হবে। আপনারা মায়ের কোলে অবস্থান করছেন। মায়ের কোলে যেমন শিশু নিরাপদ ৭ জানুয়ারি ভোট কেন্দ্র তেমন নিরাপদ থাকবে।

তিনি আরও বলেন, সাত জানুয়ারি দায়িত্ব পালনের জন্য পুলিশ, র‌্যাব, সেনাবাহিনী ও বিজিবি থাকবে। বাইরে কি হচ্ছে তা দেখার বিষয় নয়। ভেতরে যিনি ভোট দিতে যাবেন, তিনি যাকে ইচ্ছা ভোট দিয়ে নিরাপদে যেতে পারবেন। তাকে বাসায় পৌঁছে দেওয়ার দায়িত্ব পুলিশের। আপনার (ভোটগ্রহণ কর্মকর্তাদের) কাজ হলো ভোটারদের যাকে ইচ্ছে তাকে ভোট দেওয়ার সুযোগ করে দেওয়া। আমরা বিশ্বাস করি প্রত্যেকে সেই দায়িত্বটি সততার সঙ্গে পালন করবো। যদি দায়িত্বের ব্যত্যয় ঘটে তাহলে আমার চরম শত্রু হিসেবে বিবেচিত হবেন। তখন চরম শত্রু হিসেবে যা করার তাই করবো।

দেওয়ান মাহবুবুর রহমান আরও বলেন, আমাদের এই দেশ অনেক রক্তের বিনিময়ে যারা স্বাধীন করেছি। তারা যদি সুসজ্জিত সেনাবাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করে দেশ স্বাধীন করতে পারে তাহলে ছোট্ট একটা নির্বাচন আমরা সুন্দরভাবে করতে পারবো না? অবশ্যই পারবো। না পারার কোনো কারণ নাই। পারার জন্য সব ধরনের মানসিক শক্তি, আইনি শক্তি ও নৈতিক শক্তি আমাদের আছে।

বিশেষ অতিথির বক্তব্যে জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, ভোটকেন্দ্রের ভেতর ও বাহির নিয়ে আপনাদের ভাবতে হবে না। ভেতরে আপনারা নিরাপদে থাকবেন। মায়ের কোলে শিশু যেভাবে নিরাপদ ঠিক তেমনি আপনারা নিরাপদ থাকবেন। সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের জন্য যা যা করণীয় আমরা তাই করবো।

সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আখিনূর জাহান নীলার সভাপতিত্বে সহকারী কমিশনার (ভূমি) বায়েজিদ বিন আখন্দের সঞ্চালনায় সভায় সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. মেছবাহ উদ্দিন, জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কে এইচ তাসফিকুর রহমান, সদর উপজেলার নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জুলকার নাঈম, সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর জায়েদুল হক রনি প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

  • . এর আরও খবর