• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৬ জানুয়ারি, ২০২৪
সর্বশেষ আপডেট : ২৬ জানুয়ারি, ২০২৪

গণতন্ত্র প্রতিষ্ঠা ও জনজীবনের সংকট দূর করতে দুই বামজোট আন্দোলন অব্যাহত রাখবে

নিউজ ডেস্ক : ফ্যাসিবাদ বিরোধী বাম মোর্চা ও বাম গণতান্ত্রিক জোটের নেতৃবৃন্দের মতবিনিময় সভায় গণদাবি ও জনমত উপেক্ষা করে গত ৭ জানুয়ারি ২০২৪ প্রহসনের ভোট সংগঠিত করায় ও জনগণের রায় বিহীন সরকারের কর্তৃত্ব নেওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করে বলা হয়েছে, এতে জনজীবনের সংকট দূর হবে না।

রাজনৈতিক-অর্থনৈতিকসহ অর্থনীতিক সংকট আরও তীব্রতর হবে। এ অবস্থার অবসানে ভোটাধিকার, গণতন্ত্র ও জনজীবনের সংকট দূর করতে আন্দোলন
অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করা হয় মতবিনিময় সভায়।

সভায় নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিসহ গ্যাস-বিদ্যুৎ-পানির মূল্যবৃদ্ধির পাঁয়তারার খবরের গভীর উদ্বেগ প্রকাশ করে জনগণকে নিজের স্বার্থে সচেতন ও সংঘটিত হয়ে এসব গণবিরোধী কার্যক্রম ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়ানোর আহ্বান জানানো
হয়।

সভায় দমন-পীড়ন-নিপীড়ন বন্ধ, গ্রেপ্তারকৃত রাজবন্দির মুক্তির দাবি জানানো হয়।
সভায় শ্রমজীবী-মেহনতি মানুষসহ সাধারণ মানুষের গণতান্ত্রিক অধিকার হরণের যেকোন প্রচেষ্ট ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়াতে সচেতন দেশবাসী প্রতি আহ্বান জানানো হয়।

সভায় জনগণের গণতান্ত্রিক অধিকার রক্ষায় ও জনজীবনের সংকট দূর করতে বিভিন্ন শ্রেণিপেশার মানুষকে ঐক্যবদ্ধ সংগ্রামে সামিল হয়ে গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানানো হয়।

২৪ জানুয়ারি ২০২৪, বুধবার, সকাল সাড়ে ১১টায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র কেন্দ্রীয় কার্যালয়ে বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও সিপিবির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্সের সভাপতি অনুষ্ঠিত সভায় বাম জোটের নেতা মোহাম্মদ শাহ আলম, ফ্যাসিবাদবিরোধী বাম মোর্চার সমন্বয়ক জাফর হোসেন, বাম মোর্চার নেতা শুভ্রাংশু চক্রবর্তী, বাম জোটের নেতা বজলুর রশিদ ফিরোজ, সীমা দত্ত, মিহির ঘোষ, শহিদুল ইসলাম সবুজ তৈমুর খান আপু, আব্দুল আলী, মাসুদ রেজা, ফ্যাসিবাদবিরোধী বাম মোর্চার নেতা নাসির উদ্দিন নাসু, বেলাল চৌধুরী, মহিনউদ্দিন চৌধুরী লিটন, মাসুদ খান, শহিদুল ইসলাম মুকুল প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় আগামীতে এ ধরনের মতবিনিময় সভা অব্যাহত রাখা, বিভিন্ন ইস্যুতে যুগপৎ আন্দোলন এবং শাসকগোষ্ঠীর বিপরীতে অন্যান্য শক্তিকে সমবেত করে নীতিনিষ্ঠ বাম গণতান্ত্রিক বিকল্প শক্তি সমাবেশ ও আন্দোলন গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করা হয়।

আরও পড়ুন