• ঢাকা
  • সোমবার, ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৮ ফেব্রুয়ারি, ২০২৪
সর্বশেষ আপডেট : ৮ ফেব্রুয়ারি, ২০২৪

বেগমগঞ্জে জেলিযুক্ত চিংড়ি বিক্রি, ব্যবসায়ীকে লাখ টাকা জরিমানা

উপজেলা প্রতিনিধি, বেগমগঞ্জ : বেগমগঞ্জ উপজেলায় চিংড়িতে জেলি মেশানোয় এক মাছ ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ৮০ কেজি জেলি যুক্ত চিংড়িকে জব্দ করা হয়। পরে সেসব চিংড়ি মাটিতে পুতে ফেলা হয়।

বুধবার (৭ ফেব্রুয়ারি) রাতে চৌমুহনীর গোলাবাড়িয়া মাছ বাজারে এ অভিযান পরিচালনা করেন উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মহিনুল হাসান।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, নিয়মিত অভিযানের অংশ হিসেবে বেগমগঞ্জ উপজেলার চৌমুহনীর গোলাবাড়িয়া মাছ বাজার পরিদর্শনে যায় ভ্রাম্যমাণ আদালত। এসময় মানব স্বাস্থ্যের জন্য ক্ষতিকর জেলি পুশকৃত চিংড়ি পাওয়া যায়। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সততা মৎস্য আড়তের মালিক আরমানকে এক লাখ টাকা জরিমানা করা হয় ও প্রায় ৮০ কেজি জেলি পুশকৃত চিংড়ি জব্দ করে মাটিতে পুতে বিনষ্ট করা হয়।

উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মহিনুল হাসান বিষয়টি নিশ্চিত করে বলেন, চিংড়ি মাছের মধ্যে ওজন বাড়ানোর জন্য জেলি ঢুকিয়ে মাছ বিক্রি করছে অসাধু ব্যবসায়ীরা। এই জেলিযুক্ত মাছ খেলে পাকস্থলী, কিডনির রোগসহ শরীরে নানা জটিলতার সৃষ্টি হতে পারে। তাই অভিযান পরিচালনা করে ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিমানা এবং মাছ গুলো জব্দ করে মাটিতে পুতে ফেলা হয়েছে। জনস্বার্থে নিয়মিত এমন অভিযান চলবে বলেও তিনি জানান।

অভিযানে বেগমগঞ্জের সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আলমগীর হোসেন, বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল ইসলাম ও উপজেলা মৎস্য দপ্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন ।

আরও পড়ুন

  • . এর আরও খবর