• ঢাকা
  • শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৬ এপ্রিল, ২০২৪
সর্বশেষ আপডেট : ৬ এপ্রিল, ২০২৪

মধ্যরাতে ইউএনওকে দেখে পালালো মাটি খেকোরা

উপজেলা প্রতিনিধি, বেগমগঞ্জ : বেগমগঞ্জ উপজেলায় মধ্যরাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কে দেখে পালালো মাটি খেকোরা। মঙ্গলবার (২ এপ্রিল) মধ্যরাতে উপজেলার দুর্গাপুর ইউনিয়নে ৭ নং ওয়ার্ডের অভিযান পরিচালনা করতে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফুর রহমান।

জানা যায়, কৃষি জমির টপ সয়েল কেটে নিচ্ছে মাটি খেকোরা এমন অভিযোগ পেয়ে মঙ্গলবার (২ এপ্রিল) রাত ১২ টায় দুর্গাপুর ইউনিয়নে ৭ নং ওয়ার্ডের লক্ষ্মীনারায়ণপুর গ্রামে যান বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফুর রহমান। ম্যাজিস্ট্রেট আসার খবরে এসময় মাটি কাটার ভেকু মেশিন ফেলে মাটি খেকোরা পালিয়ে যায়। এসময় স্থানীয়রা মাটি কাটার ভেকু মেশিন ভেঙে ফেলে। অভিযানে ইউপি চেয়ারম্যান, বেগমগঞ্জ মডেল থানার পুলিশ সদস্যরা সহযোগিতা করেন।

বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, রাত ১২ টা থেকে দেড় টা পর্যন্ত মাটি খেকোদের বিরুদ্ধে অভিযান করেছি। মানুষ এতো অমানুষ। সামান্য টাকার জন্য মাটি বিক্রয় করবি ভালো কথা, পাশের জমির লোকগুলোর কি অপরাধ? সেটা একবারও চিন্তা করে না। এমনভাবে ৮ -১০ ফিট গর্ত করে, একটু পাড় পর্যন্ত রাখে না। আশেপাশের সবার জমি বৃষ্টি হলেই ভেঙে যাবে। এদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে না পারলে এই অমানুষ গুলোকে শায়েস্তা করা সম্ভব না। জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে।

আরও পড়ুন

  • . এর আরও খবর