• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২ মে, ২০২৪
সর্বশেষ আপডেট : ২ মে, ২০২৪

অর্থ সংকটে আন্ত:বিশ্ববিদ্যালয় ভলিবল টুর্নামেন্টে যাচ্ছেনা নোবিপ্রবি

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, নোবিপ্রবি : দরজায় কড়া নাড়ছে আন্ত:বিশ্ববিদ্যালয় ভলিবল টুর্নামেন্ট-২০২৪। কিন্তু অর্থসংকটের কারণে এবার কোনো দল না পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি-(নোবিপ্রবি) কর্তৃপক্ষ। এতে আক্ষেপ প্রকাশ করেছে নোবিপ্রবির শিক্ষার্থীরা।

কামরান আহমেদ সেজান নামে ভলিবল টিমের এক খেলোয়াড় বলেন, সত্যি বলতে আমরা ভলিবল টিমের সাথে যারা আছি প্রতিবার স্যার দের কাছে গেলেই তারা আমাদের খুব সুন্দর করে বুঝিয়ে দেয় টিম দিবে তাদের অনেক প্লান। কিন্তু দিন শেষে যে টিম টা সব থেকে বেশি এচিভমেন্ট নিয়ে এসেছে তারাই সবথেকে বেশি অবহেলিত থাকে। কারন জিজ্ঞেস করলে তাদের মুখে মলিন হাসি ছাড়া কিছুই পাইনি।

হতাশাজনক হলেও সত্যি এরকম অবস্থার কারনেই টিম ভালো কিছু করতে পারেনা এবং করার মতো ভেতরে শক্তিও পায়না।সব কিছু হয়ে যায় শুধু আমাদের ক্ষেত্রে বাজেট থাকেনা তাদের।নাম প্রকাশে অনিচ্ছুক নোবিপ্রবি ভলিবল দলের এক খেলোয়াড় বলেন-আমরা টুর্নামেন্ট এ অংশগ্রহন করতে আগ্রহী এবং ভালো কিছু করার জন্য প্রস্তুত আছি।আর্থিক সংকট ও খেলার বাজেট না থাকার কারণে আমরা টুর্নামেন্ট এ অংশগ্রহন করতে পারছি নাহ,আমরা চাই প্রশাসন আমাদেরকে সহযোগীতা করে,যেন আমরা টুর্নামেন্ট এ অংশগ্রহন করতে পারি।

শিক্ষার্থীদের মতে, গত ২০২৩ সালে অনুষ্ঠিত আন্তঃবিশ্ববিদ্যালয় ভলিবল টুর্নামেন্ট বিভিন্ন বিশ্ববিদ্যালয়কে পেছনে ফেলে সেমিফাইনালে উঠার গৌরব অর্জন করে নোবিপ্রবি ভলিবল টীম। অর্থের অপ্রতুলতা দেখিয়ে এমন সম্ভাবনাকে দমিয়ে রাখা পুরোপুরি অযৌক্তিক।

এই বিষয়ে জানতে চাওয়া হলে, শরীরচর্চা বিভাগের পরিচালক মো. রুবেল মিয়া বলেন খেলা পরিচালনা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী আমরা এইবার আন্তঃবিশ্ববিদ্যালয় ভলিবল টুর্নামেন্টে অংশগ্রহন করবো না,এই বছর আমরা খেলার মাঠ সংস্কার ও পিচ বানানোর কাজ করায় আর্থিক সংকট এর কারনে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

এখন থেকে প্রতিবছর আন্তঃবিশ্ববিদ্যালয় সবগুলো টুর্নামেন্ট এ অংশগ্রহণ নাহ করে আমরা রোটেশন করে তিন থেকে চারটি টুর্নামেন্ট এ অংশগ্রহন করবো।

আরও পড়ুন