• ঢাকা
  • সোমবার, ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৯ জুন, ২০২৪
সর্বশেষ আপডেট : ১৯ জুন, ২০২৪

বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালনের প্রস্তুতি সভা

উপজেলা প্রতিনিধি, সদর : বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্লাটিনাম প্রতিষ্ঠা বার্ষিকীর বিষয়ে নোয়াখালী জেলা আওয়ামী লীগের মতবিনিময় সভা
বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫ তম প্লাটিনাম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জেলা আওয়ামী লীগের নেতৃত্বে যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবক লীগ, কৃষক লীগের সম্নয়ে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়।
উক্ত সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি এ.এইচ.এম অধ্যক্ষ খায়রুল আনম চৌধুরী সেলিমের সভাপতিত্বে এবং নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র সহিদ উল্যাহ খান সোহেলের সঞ্চালনায় উক্ত সভা পরিচালনা করা হয়।
সভায় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী যুবলীগের যুগ্ম-আহবায়ক নাজমুল আলম মঞ্জু। জেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি- ফাহাদ ইউসুফ প্রমিত, সাধারণ সম্পাদক- রহমত উল্যাহ ভুঁইয়া। জেলা ছাত্রলীগের সভাপতি- রুবাইয়েত রহমান আরাফাত, সাধারণ সম্পাদক- শামসুল হুদা বাপ্পি। সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং পৌর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর জাহের, সাধারণ সম্পাদক এডভোকেট আতাউর রহমান নাছের। পৌর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল ওয়াদুদ পিন্টু এবং সাধারণ সম্পাদক বাবু মিথুন ভট্টাচার্য। উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা মিয়া মোহাম্মদ শাহাজাহান, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক এডভোকেট আলমাস খান। উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক মহিউদ্দিন টোকন সহ জেলা আওয়ামী সহ-সভাপতি এডভোকেট শিহাব উদ্দিন শাহীন প্রায় সকল ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিল।
উপস্থিত না থাকা জেলা আওয়ামী লীগ, জেলা আওয়ামী যুবলীগ ও সাবেক বড় নেতাদের উপস্থিত না থাকায় স্ব স্ব সংগঠনের নেতাকর্মীরা প্রতিবাদ মুলক সৌরাজ্য গড়ছে বলে প্রশ্ন তুলেন। এই বিষয়ে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এডভোকেট শিহাব উদ্দিন শাহীন বলেন, আওয়ামী লীগের ঐতিহাসিক দিবস ও কর্মসূচি গুলোতে দলিয় যে সকল নেতাকর্মীরা উপস্থিত থাকে না, তারা আওয়ামী লীগ করে না।
সভায় আওয়ামী লীগের ৭৫-তম প্লাটিনাম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন বিষয় আলোচনা করা হয়। আলোচনা করে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সভাপতি সিদ্ধান্ত জানান যে আগামী ২২ জুন বিকাল ৩টায় র‍্যালী ও আলোচনা সভা, ২৩ জুন বিকাল ৩টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে দোয়া মোনাজাত ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।
সিদ্ধান্ত শেষে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র সহিদ উল্যাহ খান সোহেল বলেন, জেলার যে কয়েকটি উপজেলা পরিষদ নির্বাচন হয়েছে, সেই গুলোতে নির্বাচিত হওয়াদের জামায়াত শিবির থেকে আগত লোকজন দিয়ে আওয়ামী লীগের উপর অত্যাচার নির্যাতন চালাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। এই বিষয় দলের নেতাকর্মীদের সোচ্চার ও নিজ দলের নেতাকর্মীদের জন্য আন্তরিক হতে আহবান জানান। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে জনগণের সুখ সমৃদ্ধির নিশ্চিতে কাজ করার আহ্বান জানান।
জেলা আওয়ামী লীগের সভাপতি এ.এইচ.এম অধ্যক্ষ খায়রুল আনম চৌধুরী সেলিম বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের প্লাটিনাম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন হচ্ছে আর নোয়াখালী সূবর্ণচরের আওয়ামী লীগের নেতাকর্মীরা জামায়াত শিবির ত্যাগ করে আওয়ামী লীগার দের অত্যাচার নির্যাতনে বাঁচতে পারছে না।
প্রশাসনও জনগণের কথা শুনছে না, টাকার কাছে সবাই বিক্রি হচ্ছে।

আরও পড়ুন

  • . এর আরও খবর