• ঢাকা
  • সোমবার, ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩০ জুন, ২০২৪
সর্বশেষ আপডেট : ৩০ জুন, ২০২৪

হাতিয়ায় ১৭০ জন পেইড পিয়ার ভলান্টিয়ার কর্মীর চাকরি পুর্নবহালের দাবিতে মানববন্ধন

উপজেলা প্রতিদনিধি, হাতিয়া : হাতিয়ায় পরিবার পরিকল্পনা এবং মা ও শিশু প্রজনন সেবায় নিয়োজিত পেইড পিয়ার ভলান্টিয়ারের ১৭০ জন কর্মীর চাকরি পুর্নবহালের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

শনিবার সকালে হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে প্রধান সড়কে অনুষ্ঠিত উক্ত মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন-পিপিভি কর্মী খালেদা আক্তার, শিল্পী বণিক প্রমুখ ।

মানববন্ধনে বক্তারা বলেন, আমরা ২০১৬ সাল থেকে হাতিয়ায় পেইড পিয়ার ভলান্টিয়ার হিসেবে কর্মরত আছি। এ সময় আমরা নবজাতক শিশু সেবা, স্বাস্থ্যসেবা, গর্ভবতী মায়েদের সেবা, নবদম্পতি সেবা, কিশোর-কিশোরী, পরিবার পরিকল্পনা প্রকল্প বাস্তবায়ন ও মৃত্যু তালিকা প্রণয়ন সহ বিভিন্ন মাঠ পর্যায়ের সেবা দক্ষতার সঙ্গে পালন করে আসছি। করোনা কালীন সময়ে আমরা জীবনের ঝুঁকি নিয়ে নিয়মিত কাজ করেছি। বর্তমানে আমাদের চাকরি বয়সও নেই।

কিন্তু অধিদপ্তরের একটি প্রজ্ঞাপনে বলা হয়েছে বর্তমান ওপি’র মেয়াদ শেষ হওয়ায় আগামী ৩০ জুন ২০২৪ থেকে আমাদের চাকরি নেই। স্থানীয় অফিস থেকেও একই আদেশ প্রদান করা হয়েছে। হঠাৎ করে এরকম আদেশ পাওয়ায় আমরা পরিবার-পরিজন নিয়ে অনিশ্চয়তার দিকে ধাবিত হচ্ছি। তাই প্রকল্পের মেয়াদ বৃদ্ধি করে আমাদেরকে চাকরিতে পুনর্বহালের জন্য সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি।

উল্লেখ্য পরিবার পরিকল্পনা অধিদপ্তরাধীন ক্লিনিক্যাল কন্ট্রাসেপশন সার্ভিসেস ডেলিভারি প্রোগ্রাম অপারেশন প্লানের আওতায় দুর্গম ও কম অগ্রগতি সম্পন্ন এলাকা হিসেবে হাতিয়া উপজেলা কে চিহ্নিত করে বিভাগীয় কার্যালয় গতিশীল করার লক্ষ্যে ২০১৬ সালে হাতিয়া উপজেলায় ১৭০ জন পেইড পিয়ার ভলান্টিয়ার কর্মী নিয়োগ দেয়া হয়।

আরও পড়ুন

  • . এর আরও খবর