• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩০ জুন, ২০২৪
সর্বশেষ আপডেট : ৩০ জুন, ২০২৪

কবিরহাটে রাস্তায় পোল নির্মাণ কাজ শেষ হওয়ার আগেই পাটল

উপজেলা প্রতিনিধি, কবিরহাট : কবিরহাট উপজেলা আওয়ামীলীগ সভাপতির বাড়ির সামনের সড়কে একটি পোল নির্মাণ কাজ শেষ হওয়ার আগেই ভেঙে পড়লো উইং ওয়াল। যা নিয়ে এলাকায় চলছে নানান আলোচনা-সমালচনা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, জেলা এলজিইডির আওতায় ও উপজেলা এলজিইডির তত্ত্বাবোধানে ২ নং সুন্দলপুর ইউনিয়নের ৫ নম্বার ওয়ার্ড এর উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাজী মো. ইব্রাহিমের বাড়িতে যাতায়াতের মূল সড়কের সামনে খালের উপর প্রায় ২০লাখ টাকা ব্যায়ে নির্মানকৃত পোল এর কাজ বুঝিয়ে দেওয়ার আগেই পোলের দু-পাশ থেকেই ফাটল দেখা দিয়েছে। এতে করে এলাকার মানুষের মধ্যে দেখা দিয়েছে বিভিন্ন বিরূপ মনোভাব ।

এছাড়াও পাশে কোন বিকল্প পথ না থাকায় মানুষের চলাচলে কষ্ট হচ্ছে বলেও ক্ষোভ প্রকাশ করেন একাধিক ব্যাক্তি।

এবিষয়ে জানতে চাইলে মুঠোফোনে ঠিকাদার জুয়েল জানান, এই ওয়াল গুলো শুধুমাত্র মাটি ধরে রাখার জন্য করা হয় যা পোলের সাথে কোন সম্পৃক্ততা নেই। এমনকি এটার জন্য পোলের কোন ক্ষতি হওয়ারও সম্ভাবনা নেই। তাছাড়া আমরা কাজ শেষ করার পরে ডালাই গুলো পুরোপুরি শুকানোর পর সেখানে মাটি দেওয়ার কথা থাকলেও উপজেলা আ.লীগ সভাপতির অনুরোধে সেখানে মাটি দিতে গিয়ে এ পাটলের সৃষ্টি হয়েছে যা পুনরায় কাজ করে দেওয়া হবে।

নতুন পোল এর কাজে অনিয়ম ও পাটলের বিষয় জানতে চাইলে কবিরহাট উপজেলা এলজিইডির প্রকৌশলী হরষিত কুমার সাহা জানান, এটিকে উইং ওয়াল বলা হয়। যা শুধু মাত্র সামনে পিছের মাটি গুলো ধরে রাখার জন্য দেওয়া হয় এই ওয়াল যা মূল কাজের সাথে কোন সমস্যা নেই এমনকি ওয়ালের এ ধরণের পাটলের কারণে মূল পোলের কাজে কখনো কোন সমস্যা হবেনা। আর যেটি হয়েছে তা আমরা দেখিছি। যেহেতু ঠিকাদারকে এখনো তার কাজের বিল পুরোপুরি দেয়া হয়নি তাই ঠিকাদারের সাথে কথা হয়েছে সে নিজেই এর সমাধান করে দিবে।

আরও পড়ুন