• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩ জুলাই, ২০২৪
সর্বশেষ আপডেট : ৩ জুলাই, ২০২৪

হাতিয়ায় প্রান্তিক কৃষকদের মাঝে সার, বীজ ও গাছের চারা বিতরণ

উপজেলা প্রতিনিধি, হাতিয়া : দ্বীপ হাতিয়া উপজেলায় মৌসুমী কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় সাম্প্রতিক ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে উফশী আমন বীজ, রাসায়নিক সার ও নারিকেল গাছের চারা বিতরণ করা হয়। এ উপলক্ষে বুধবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে  কৃষি বিভাগের উদ্যোগে আয়োজিত  অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শুভাশীষ চাকমা। উক্ত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নব নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আশিক আলী অমি। এতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল বাছেদ সবুজ।

এসময় আরো উপস্থিত ছিলেন পৌরসভার প্যানেল মেয়র মোঃ মাইন উদ্দিন,উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সুবাস চন্দ্র পাল, হাতিয়া প্রেস ক্লাবের সভাপতি কৃষ্ণ চন্দ্র মজুমদার, হাতিয়া পৌরসভার কাউন্সিলর বীর মুক্তিযোদ্ধা দিদারুল ইসলাম খাঁন , উপজেলা ছাত্রলীগ সভাপতি আঃ রাজ্জাক প্রমুখ।  অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সহকারী কৃষি কর্মকর্তা মোঃ জসীম উদ্দিন।

এ ব্যাপারে  উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল বাছেদ সবুজ জানান, মৌসুমী প্রণোদনা হিসেবে সাম্প্রতিক ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র ও প্রান্তিক ৯৮০০ জন কৃষকের মাঝে ৫ কেজি করে ধান, ১০ কেজি করে ডিএডি সার ,১০ কেজি করে এম ওপি সার এবং ৩ হাজার কৃষকের মাঝে ৫ টি করে নারিকেল গাছের চারা বিতরণ করা হয়।

আরও পড়ুন