• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৯ জুলাই, ২০২৪
সর্বশেষ আপডেট : ৯ জুলাই, ২০২৪

পল্লী কর্মসংস্থান ও সড়ক রক্ষণাবেক্ষণ কর্মসূচির নারীকর্মীদের চেক বিতরণ

উপজেলা প্রতিনিধি, সদর : সদর উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর কর্তৃক পল্লী কর্মসংস্থান ও সড়ক রক্ষণাবেক্ষণের ১২টি ইউনিয়নের ১২০ জন নারী কর্মীদের মাঝে প্রায় ১ কোটি ৪২ লাখ ৮০ হাজার টাকার চেক ও সনদ বিতরণ করা হয়েছে।

রোববার সকাল ১১টার দিকে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর সদরের আয়োজনে উপজেলা পরিষদ সভাকক্ষে চেক, কৃষি বীজ ও সনদ বিতরণ করা হয়।

পল্লী কর্মসংস্থান ও সড়ক রক্ষণাবেক্ষণ কর্মসূচি-৩ (আরইআরএমপি-৩) শীর্ষক প্রকল্পের আওতায় বাস্তবায়িত জেলার সদর উপজেলার মহিলা কর্মীদের সঞ্চয়কৃত অর্থের চেক ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর নোয়াখালীর নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আজহারুল ইসলাম।

উপজেলা নির্বাহী অফিসার আখিনূর জাহান নীলার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সদর উপজেলার চেয়ারম্যান একেএম সামছুদ্দিন জেহান, সহকারী কমিশনার (ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রট) শাহনেওয়াজ তানভীর।

সদর উপজেলা এলজিইডি প্রকৌশলী আবুল মনছুর আহমেদের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন সদর উপজেলা কৃষি অফিসার মোশরেফুল হাসান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফা মমিন ও ভাইস চেয়ারম্যান মোহাম্মদ ইয়াছিন।

এ সময় নারী কর্মীদের মাঝে সদর উপজেলা কৃষি অফিসের পক্ষ থেকে প্রত্যেক কর্মীদের বীজ প্রদান করা হয়।

উপজেলা প্রকৌশল দপ্তর সূত্র জানায়, পল্লী কর্মসংস্থান ও রক্ষণাবেক্ষণ কর্মসূচির (আরইআরএমপি-৩) আওতায় ২০২০ সালের মে মাস থেকে শুরু করে ২০২৪ সালের এপ্রিল মাস পর্যন্ত রক্ষণাবেক্ষণ কর্মসূচিতে নিয়োজিত ছিলেন এসব নারী কর্মী। এই ১২০ জন নারী কর্মীর প্রত্যেককে ১ লাখ ১৯ হাজার টাকা করে এক কোটি ৪২ লাখ ৮০ হাজার টাকার চেক ও সনদ বিতরণ করা হয়।
চেক বিতরণকালে নোয়াখালী এলজিইডি নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আজহারুল ইসলাম বলেন, এ অর্থ দিয়ে গরু, হাঁস-মুরগি পালন করে স্বাবলম্বী হবেন এ আশা করি।

আরও পড়ুন