• ঢাকা
  • শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৩ জানুয়ারি, ২০২৪
সর্বশেষ আপডেট : ১৩ জানুয়ারি, ২০২৪

শুরুর আগেই বিতর্কিত বিপিএল

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আরেকটা আসর শুরু হচ্ছে বিতর্ক দিয়ে। দেশের ক্রিকেটের সবচেয়ে জমজমাট এই টি-টোয়েন্টি লিগের গত নয়টি আসরও সমালোচনা আর বিতর্কের জন্ম দেয় বিভিন্ন ইস্যুতে। এবার শুরুর আগেও তেমনই কাণ্ড ঘটিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ফ্র্যাঞ্চাইজি।

বিপিএলের শুরুর আসরগুলোতে খেলোয়াড়দের পারিশ্রমিক পরিশোধ নিয়ে বেশ সমালোচনা হয়। তবে মাঝের কয়েকটি আসরে সেসব অভিযোগ ছিল না বললেই চলে। তবে এবার দশম আসর শুরুর ঠিক এক সপ্তাহ আগে আবারও দেখা দিলো সেই পুরাতন বিতর্ক।

অভিযোগ তুলেছেন ক্রিকেটার অভিষেক মিত্র। তিনি চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কাছ থেকে পাওনা টাকা না পেয়ে সামাজিকমাধ্যম ফেসবুকে ক্ষোভ প্রকাশ করেছেন।

শুক্রবার (১২ জানুয়ারি) রাতে ফেসবুকে পোস্ট করেন অভিষেক মিত্র। সেখানে তিনি চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে পাওনা টাকা না দেওয়ার অভিযোগ করে লেখেন, ‘আমার গত বছরের বিপিএলের বকেয়া পরিশোধ করেনি চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আমরা আমাদের ভবিষ্যৎ এবং অর্থের জন্য খেলি। কিন্তু তাদের মতো দল খেলোয়াড়দের টাকা দেয় না এবং দিনের পর দিন সেটি নিয়ে সময় পার করে।’

অন্য ক্রিকেটারদের পক্ষ নিয়ে অভিষেক আরও লেখেন, ‘বেশিরভাগ খেলোয়াড়ই এই বিষয়ে কোনও কথা বলে না। আমি দলটির বর্তমান অপারেশন ম্যানেজারের কাছে এই বিষয়ে জানতে চেয়েছি। তিনি বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন এবং আবারও একটি নতুন তারিখ দেন। বিষয়টি বাংলাদেশ ক্রিকেটের জন্য সত্যিই দুঃখজনক এবং খারাপ।’

যদিও অভিষেকের করা মন্তব্য নিয়ে এখন পর্যন্ত কোনও মন্তব্য করেনি চট্টগ্রাম চ্যালেঞ্জার্স কর্তৃপক্ষ। চলতি মাসের ১৯ তারিখ থেকে শুরু হবে বিপিএল, শেষ হবে আগামী মার্চের ১ তারিখ। সাত দলের এই টুর্নামেন্টে মোট ম্যাচ সংখ্যা ৪৬টি।

আরও পড়ুন

  • . এর আরও খবর