• ঢাকা
  • শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২০ জানুয়ারি, ২০২৪
সর্বশেষ আপডেট : ২০ জানুয়ারি, ২০২৪

নাজিবুল্লাহ ঝড়ে সিলেটকে হারাল চট্টগ্রাম

বিপিএলের দশম আসরের দ্বিতীয় ম্যাচে গতবারের রানার্স-আপ সিলেট চ্যালেঞ্জার্সকে ৭ উইকেটে হারিয়ে দারুণ সূচনা করল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আগে ব্যাট করে ১৭৭ রানের লক্ষ্য দিয়ে মাশরাফী-টেক্টররা নিয়ন্ত্রিত বোলিং করলেও শেষদিকে খেই হারিয়ে ৭ উইকেটের বড় হার নিয়ে মাঠ ছাড়ল সিলেট।

লক্ষ্য তাড়া করতে নেমে তৃতীয় ওভারেই রিচার্ড এনগারভার শিকার হয়ে মাঠ ছাড়েন চট্টগ্রামের ওপেনার তানজিদ হাসান তামিম (২)। আরেক ওপেনার আভিষ্কা ফাররান্দোকে ৩৯ রানে বোল্ড করে ফেরান নাজমুল ইসলাম অপু।

তবে চমক ছিল মাশরাফী বিন মোর্ত্তজার বোলিং। চোট জর্জরিত মাশরাফী ২৫০ দিন পর মাঠে নেমেই প্রথম বলে তুলে নেন ইমরানুজ্জামানের (১১) উইকেট।

৫৯ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ অনেকটাই নিয়ে নেয় সিলেট। তবে শাহাদাত হোসেন ও নাজিবুল্লাহ জাদরানের জুটিতে আবারও ম্যাচের নিয়ন্ত্রণ নেয় চট্টগ্রাম। শেষ পর্যন্ত দিপুর ৫৭ (৩৯) আর ৩০ বলে ২০৩.৩৩ স্ট্রাইক রেটে ৩টি চার ও ৫ ছক্কায় ৬১ রানের ইনিংস খেলে ৯ বল হাতে রেখে দলকে জয় এনে দেন জাদরান।

এর আগে সন্ধ্যায় টস হেরে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে ৮.২ ওভারে ৬৭ রান এনে দেন দুই ওপেনার মোহাম্মদ মিঠুন ও নাজমুল হোসেন শান্ত। জুটি ভাঙে নিহাদুজ্জামানের বলে ৩৬ রান করা শান্তর ফেরায়।

মিঠুনকে ৪০ (২৮) রানে ফেরান কার্টিস ক্যাম্পার। দুই ওপেনারের বিদায়ের পর আর উইকেট হারায়নি সিলেট। হ্যারি টেক্টর খেলেন ২০ বলে ২৬ রানের ইনিংস। জাকির খেলেন ৪৩ বলে ৭টি চার ও ১ ছক্কায় ১৬২.৭৯ স্ট্রাইক রেটে ৭০ রানের ইনিংস। চট্টগ্রামের পক্ষে ১টি করে উইকেট নেন নিহাদুজ্জামান ও কার্টিস ক্যাম্পার।

আরও পড়ুন

  • . এর আরও খবর