• ঢাকা
  • শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৯ নভেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ১৯ নভেম্বর, ২০২৩

হাতিয়ায় দেড়শ মণ জাটকা জব্দ, দেওয়া হলো এতিমখানায়

উপজেলা প্রতিনিধি, হাতিয়া : দ্বীপ উপজেলা হাতিয়ার জাগলার চর এলাকায় দুটি ট্রলারে অভিযান চালিয়ে ১৫০ মণ জাটকা ইলিশ জব্দ করেছে কোস্টগার্ড। এ সময় ১২ মাছ ব্যবসায়ীকে আটক করা হয়। পরে আটককৃতদের সবাইকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তিন হাজার টাকা করে অর্থদণ্ড এবং জব্দকৃত মাছগুলো বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়।

রবিবার (১৯ নভেম্বর) সকালে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন হাতিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট গোলাম সরোয়ার। এর আগে, শনিবার রাতে ট্রলারযোগে জাটকাগুলো ঢাকা নেওয়ার পথে জাগলার চর থেকে জব্দ করা হয়।

হাতিয়া কোস্টগার্ড জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জাগলার চরে মেঘনায় অভিযান চালিয়ে দুটি মাছবোঝাই ট্রলার আটক করা হয়। পরে ট্রলারে তল্লাশি চালিয়ে জাটকাগুলো জব্দ করা হয়। এসব মাছ ব্যবসায়ীরা ভোলার মনপুরা উপজেলা থেকে চেয়ারম্যান ঘাট হয়ে দেশের বিভিন্ন জায়গায় নিয়ে বিক্রি করেন। এ সময় দুটি ট্রলারসহ ১২ মাছ ব্যবসায়ীকে আটক করা হয়।

হাতিয়া কোস্টগার্ডের স্টেশন কমান্ডার এম রফিকুল ইসলাম জানান, অনেক দিন থেকে কিছু কিছু জেলে গোপনে জাটকা ইলিশ শিকার করে বিক্রি করছে। এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আরও পড়ুন