• ঢাকা
  • শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৮ ডিসেম্বর, ২০২৩
সর্বশেষ আপডেট : ১৮ ডিসেম্বর, ২০২৩

নোয়াখালী-১: স্বতন্ত্র নড়বড়ে, হ্যাট্রিক সুযোগে ইব্রাহিম

উপজেলা প্রতিনিধি, সোনাইমুড়ী : নোয়াখালী-১ আসন (চাটখিল-সোনাইমুড়ী) টানা ২ বারের সংসদ সদস্য আওয়ামী লীগের এমপি এইচ.এম.ইব্রাহিমের সামনে হ্যাট্রিকের সুযোগ। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও এই আসন থেকে আবারও নৌকার মনোনয়ন নিয়ে প্রার্থী হয়েছেন। নড়বড়ে স্বতন্ত্র প্রার্থী খন্দকার রুহুল আমিন, ভুগছেন সিদ্ধান্তহীনতায়।

এই আসনে মনোনয়ন প্রত্যাহারের শেষ সময়ে রাজনৈতিক প্রেক্ষাপটের নাটকীয় পরিবর্তন ঘটেছে। স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর আলম মনোনয়ন প্রত্যাহার করেছেন। আরেকজন স্বতন্ত্র প্রাথী খন্দকার রুহুল আমিন ঈগল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দীতা করছেন। তবে প্রতীক পেলেও তিনি নির্বাচনে থাকবেন কিনা তা নিয়ে সিদ্ধান্ত হীনতায় ভুগছেন বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে।

রবিবার (১৭ ডিসেম্বর) সন্ধ্যায় জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়ন প্রত্যাহারের লিখিত পত্র জমাদেন স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর আলম। প্রত্যাহার পত্র জমা দিয়ে নোয়াখালী-১ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এইচ. এম ইব্রাহিমের সাথে একাত্বতা পোষণ করেন।

এসময় জাহাঙ্গীর সাংবাদিকদের জানান, আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে নৌকার বিরুদ্ধে প্রার্থীতা প্রত্যাহার করেছেন তিনি। এছাড়া নিজের নেতা-কর্মীদেরকেও এইচ. এম ইব্রাহিমের পক্ষে কাজ করার অনুরোধ জানান।

নোয়াখালী-১ আসনের তিন জনই দল থেকে লবিং করলেও তাদের মধ্যে এইচ. এম ইব্রাহিম দলীয় মনোনয়ন পায়। পরে খন্দকার রুহুল আমিন ও জাহাঙ্গীর আলম স্বতন্ত্র প্রার্থী হিসেবে জোটবদ্ধ হয়ে মনোনয়ন পত্র জমা দেন।

স্বতন্ত্র প্রার্থী খন্দকার রুহুল আমিন বলেন, দল থেকে মনোনয়ন না পেয়ে প্রধানমন্ত্রীর ব্যাক্তিগত সহকারী জাহাঙ্গীর আলম, চাটখিল উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির সহ একমত পোষণ করে মনোনয়ন পত্র নিয়েছি। কিন্তু জাহাঙ্গীর আলম নিজ স্বার্থে মনোনয়ন প্রত্যাহার করেছেন। জাহাঙ্গীর কবির মাঠে নামিয়ে দিয়ে এখন গা ঢাকা দিয়েছে। এখন আমি ভোট করবো কি না সিদ্ধান্ত হীনতায় ভুগছি।

নৌকার প্রার্থী এইচ এম ইব্রাহিম বলেন, স্বতন্ত্র প্রার্থী দু জনের মধ্যে একজন দলের নির্দেশে প্রত্যাহার করেছেন। আগামী ৭ জানুয়ারী এই আসনে ভোটারগণ বিপুল ভোটে নৌকাকে জয়যুক্ত করবে।

আরও পড়ুন

  • সোনাইমুড়ী এর আরও খবর