• ঢাকা
  • শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৬ জানুয়ারি, ২০২৪
সর্বশেষ আপডেট : ৬ জানুয়ারি, ২০২৪

নোয়াখলী-২/নির্বাচনী আচরণবিধি অমান্য করে নৌকার প্রচারণা, ২ জনকে অর্থদণ্ড

উপজেলা প্রতিনিধি, সোনাইমুড়ী : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচন কমিশন কর্তৃক নির্ধারিত সময়ের পরেও নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে প্রচারণা চালানোর অপরাধে নোয়াখালী-২ (সেনবাগ-সোনাইমুড়ী আংশিক) আসনে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীর দুই সমর্থককে পাঁচ হাজার টাকা করে মোট দশ হাজার টাকা অর্থদণ্ড করেছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (৫ জানুয়ারি) বিকেল ৫টায় সেনবাগ পৌরবাজারে এ অভিযান পরিচালনা করেন সেনবাগ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জাহিদুল ইসলাম।

ভ্রাম্যমাণ আদলত সূত্রে জানা যায়, সেনবাগ পৌরবাজারে নির্বাচনী বিধিনিষেধ অমান্য করে নৌকার প্রার্থী মোরশেদ আলমের সমর্থক আবু শোয়েবের নেতৃত্বে লিফলেট বিতরণের অভিযোগ শুনে অভিযান চালানো হয়।

অভিযানে আবু শোয়েবকে না পাওয়া গেলেও সেখানে তকর সহযোগী উপজেলার কাবিলপুর গ্রামের শামসুল আলমের ছেলে রবিউল আলমকে (২৭), ও ডোম্মা কান্দি এলাকার জামাল উদ্দিনের সন্তান আব্দুল্লাহ ইবনে কাউসারকে বিকেল ৫টার সময় নৌকা প্রতীকের প্রার্থীর লিফলেট বিতরণ করা অবস্থায় হাতেনাতে আটক করে পাঁচ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা অর্থদণ্ড জরিমানা করা হয়।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. জাহিদুল ইসলাম জানান, ‘কমিশনের নিষেধাজ্ঞা অমান্য করে প্রার্থীর লিফলেট বিতরণ ও প্রচারণামূলক টি-শার্ট পরে ঘুরে বেড়ানোর মাধ্যমে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে এই জরিমানা করা হয়। তাদের দুজনই নির্বাচন বিধিমালা ২০০৮ এর ১০ ধারা লঙ্ঘন করায় ১৮ ধারা মোতাবেক জরিমানা এবং সতর্ক করা হয়।’

এসময় এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ছাড়াও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

  • সোনাইমুড়ী এর আরও খবর