• ঢাকা
  • শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৮ মার্চ, ২০২৪
সর্বশেষ আপডেট : ২৮ মার্চ, ২০২৪

সোনাইমুড়ীতে জমে উঠছে ঈদ বাজার

উপজেলার প্রতিনিধি, সোনাইমুড়ী : আস্তে আস্তে জমতে শুরু করেছে ঈদের কেনাকাটা। এখন শপিংমলে ক্রেতাদের ভীড় লক্ষ্য করা যাচ্ছে। সোনাইমুড়ী উপজেলার পৌর এলাকায় ইমা প্লাজা মোতালেব প্লাজা সত্তর প্লাজা মদিনা প্লাজা সহ আমিশাপাড়া কাশিপুর বজরা অন্যান্য গ্রামাঞ্চলের মার্কেটগুলো জমে উঠেছে। সবচেয়ে বেশি জমজমাট হয়ে উঠেছে পৌরসভা সোনাযইমুড়ী মার্কেটগুলোকে সাজানো হয়েছে রকমারি সাজে। সেই সাথে নিত্য নতুন কালেকশনের পাশাপাশি ক্রেতাদের মনোযোগ টানার চেষ্টায় কোন ত্রুটি নেই বিক্রেতাদের।

সোনাইমুড়ী উপজেলায় ঘুরে দেখা যায় গভীর রাত পযর্ন্ত চলছে কেনাবেচা। যদিও এখনো জমজমাট হয়ে উঠেনি বিকিকিনি। ক্রেতারা আসছেন, দেখছেন পছন্দ হলে কিনে নিচ্ছেন। কেউ কেউ আবার একটু সময় নিচ্ছেন, ঘুরে দেখছেন এবং পছন্দ করে রাখছেন। তবে সব কিছুর দাম বেশি বলে অভিযোগ ক্রেতাদের ।

কলেজ ছাত্রী তাহমিদে সুলতানা বলেন, সব কিছুর দাম এতো বেশি যে কেনাকাটা করতে হিমশিম খেতে হচ্ছে। তবে কিছু কিছু নামি-দামি শপিংমল আছে যে গুলোতে দাম আগে যেমন ছিলো এখনো তেমন আছে।

চাকরিজীবী অলি আহমদ বলেন, এবারের ঈদটা মাসের মধ্যখানে দিকে পড়েছে। যার ফলে অনেক মানুষ চাহিদা অনুযায়ী কেনাকাটা করতে পারবে না। তাছাড়া সব কিছুর দাম এতো বেশি যে নিম্ন মধ্য বৃত্ত পরিবারের জন্য চাহিদা অনুযায়ী কেনাকাটা করা কঠিন হয়ে পরবে।

সোনাইমুড়ী ইমা প্লাজার শাকিব ফ্যাশনের মালিক বলেন, এই দু’তিন দিন থেকে ঈদের কেনাকাটা জমতে শুরু করেছে।

মোতালেব প্লাজার স্বত্বাধিকারী লাবনী পয়েন্ট মালিক বলেন আমাদের ব্যবসা এখনো জমে উঠেনি। তবে কারণ ১০ রমজান পরে সব মাল বেশি দাম দিয়ে কিনতে হবে, আর তখন মানুষের চাহিদাও বাড়বে। কিন্তু সে অনুযায়ী কাপড়ও কম থাকবে বলে আমার মনে হয়।

আরও পড়ুন

  • সোনাইমুড়ী এর আরও খবর